ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

নজরুল স্মরণে ছোটপর্দার আয়োজন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৫
নজরুল স্মরণে ছোটপর্দার আয়োজন

প্রেমের কবি, দ্রোহের কবি, আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪০তম প্রয়াণ দিবস আগামীকাল ২৭ আগস্ট। তাকে শ্রদ্ধা জানাতে দেশের টিভি চ্যানেলগুলো আয়োজন করেছে বিশেষ অনুষ্ঠানমালার।

এসব সাজানো হয়েছে তার জনপ্রিয় গান, কবিতা, ছোটগল্প, উপন্যাস প্রভৃতি নিয়ে। সেগুলোর মধ্য থেকে নির্বাচিত কয়েকটির কথা জেনে নিন, সময়-সুযোগ করে উপভোগ করতে পারেন এসব।

গভীর নিশীথে
এটিএন বাংলায় বিকেল ৫টা ১৫ মিনিটে প্রচার হবে সংগীতানুষ্ঠান ‘গভীর নিশীথে’। পরিবেশনায় শাহীন সামাদ (নূর জাহান নূর জাহান), ইয়াসমীন মুশতারী (শাওন আসিল ফিরে), ইয়াকুব আলী খান (বধূ তোমার আমার এই যে বিরহ), সুজিত মোস্তফা (গভীর নিশীথে) এবং ফাতেমা তুজ জোহরা (বন কুন্তল এলায়ে)। গান গাওয়ার পাশাপাশি অনুষ্ঠানটি উপস্থাপনাও করেছেন ফাতেমা তুজ জোহরা।

নজরুলসংগীত

* শাহিন সামাদ ও নাসিমা শাহিন। এসএ টিভির ‘অঞ্জলি লহ মোর’ অনুষ্ঠানে গাইবেন তারা। স্টুডিও থেকে সরাসরি সম্প্রচার করা হবে রাত ৮টায়। আবৃত্তি ও উপস্থাপনা করবেন আহ্কাম উল্লাহ।


* ‘নীল পায়রার গান’ অনুষ্ঠানে কাজী নজরুল ইসলামের নাতনী খিলখিল কাজী ও ফাতেমা তুজ জোহরা। একুশে টেলিভিশনে প্রচার হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।


* ফেরদৌস আরা। চ্যানেল আইতে রাত ৭টা ৫০ মিনিটে প্রচার হবে তার একক সংগীতানুষ্ঠান ‘নয়ন ভরা জল’। এ ছাড়া তিনি উপস্থাপনা করেছেন ও গেয়েছেন ‘মেলবন্ধন’ অনুষ্ঠানে। এটিএন বাংলায় এটি প্রচার হবে দুপুর ১টা ২০ মিনিটে। আরটিভির ‘মিউজিক স্টেশন’ অনুষ্ঠানেও গান গেয়ে শোনাবেন তিনি। স্টুডিও থেকে সরাসরি সম্প্রচার করা হবে রাত ১২টায়। এখানে আরও গাইবেন অপু, আবৃত্তি করবেন শিমুল মুস্তাফা।


* কাজী নজরুল ইসলামের নাতনি অনিন্দিতা কাজী ও কলকাতার সংগীতশিল্পী সৌম্য বসু। তারা অংশ নিয়েছেন ‘নজরুলের গান’ অনুষ্ঠানে। মাছরাঙা টেলিভিশনে প্রচার হবে রাত ৯টা ২০ মিনিটে।


* ‘আর অভিমান জানাবো না’ অনুষ্ঠানে শারমিন লাকী। এনটিভিতে প্রচার হবে সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে। এতে আরও অংশগ্রহণ করেছেন সুজিত মোস্তফা, কবি মোহাম্মদ নুরুল হুদা, নাসিম আহমেদ।


* ‘সৃষ্টি সুখের উল্লাসে’ অনুষ্ঠানে (বাঁ থেকে) সাব্বির, কোনাল, বাপ্পা মজুমদার ও কনা। এসএ টিভিতে প্রচার হবে বিকেল ৪টায়।

নাটক-টেলিছবি-চলচ্চিত্র-নৃত্য

* ‘কেউ জানে না’ নাটকে অপর্ণা। এনটিভিতে প্রচার হবে রাত ৯টায়।


* ‘মেহের নেগার’ ছবিতে মৌসুমী ও ফেরদৌস। চ্যানেল আইতে প্রচার হবে দুপুর ২টা ৩০ মিনিটে।


* ‘চলচ্চিত্রে নজরুল’ অনুষ্ঠানের দৃশ্য। এসএ টিভিতে প্রচার হবে দুপুর ২টা ৩০ মিনিটে। উপস্থাপনায় সুবর্ণ কাজী, গবেষণায় অনুপম হায়াৎ, নৃত্য পরিবেশনায় নন্দনকলা কেন্দ্র।


* ‘ঘুমের ঘোরে’ নাটকে আহসান হাবিব নাসিম ও নাদিয়া আহমেদ। এটিএন বাংলায় প্রচার হবে রাত ১০টা ৫৮ মিনিটে।


* ‘নীলকণ্ঠী’ নাটকে মোনালিসা ও সজল। একুশে টেলিভিশনে প্রচার হবে রাত ১০টা ১০ মিনিটে।


* ‘কুহু’ টেলিছবিতে সাদিয়া ইসলাম মৌ ও মাজনুন মিজান। মাছরাঙা টেলিভিশনে প্রচার হবে সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে।

বাংলাদেশ সময় : ১৫২৮ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।