ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

নিশো এখন ঝামেলামুক্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৫
নিশো এখন ঝামেলামুক্ত

ফেসবুক নিয়ে বেশ ঝামেলাতে ছিলেন আফরান নিশো। মাসকয়েক আগে বুঝতে পারেন, তিনি ছাড়াও তার অ্যাকাউন্টে অন্য কেউ প্রবেশ করতে পারছে।

বন্ধুতালিকায় থাকা বিভিন্ন জনের সঙ্গে সে কথা বলছে। লক্ষ্য রাখছে। নিশোর ভাষায়, ‘সে আমাকে পর্যবেক্ষণ করছিলো। তবে কোনো ধরণের ক্ষতি সে করছিলো না। ’ পাসওয়ার্ড পরিবর্তন করেও লাভ হয়নি।

নিশো অবশ্য অ্যাকাউন্টটি অকার্যকর করে দিতে পারতেন। কিন্তু করেননি। কারণ, ‘আমি দেখছিলাম ওই হ্যাকার আসলে কী চায়। কী করতে পারে!’ নিশো এবং হ্যাকার- দু’জনের মধ্যে বেশ খেলা চলেছে মাসকয়েক। অবশ্য এসব কিছুর আগে, প্রথমে নিশো যখন বুঝতে পেরেছিলেন ব্যাপারটা, তখনই স্ট্যাটাস দিয়ে সর্তক করে দিয়েছিলেন সবাইকে। জানিয়ে দিয়েছিলেন, ‘আমি বুঝতে পেরেছি যে, আমি ছাড়াও অন্য কেউ এই আইডিতে লগইন করতে পারে। ...যে এই কাজটি করছে তার নিশ্চয়ই কোনো খারাপ উদ্দেশ্য আছে। তাই আমি সবাইকে বলবো নিজ দায়িত্বে আপনারা এই আইডির সঙ্গে কথা বলবেন। ’

অবশেষে যাবতীয় সমস্যার সমাধান হয়েছে। নিশো নিজের ফেসবুক আইডি ফেরত পেয়েছেন। আজ (২১ আগস্ট) দুপুরে বাংলানিউজকে এ কথা জানিয়েছেন তিনি। ফেসবুকেও স্ট্যাটাস লিখে সবাইকে জানিয়ে দিয়েছেন। কিন্তু হ্যাকারের কবলে থাকার ওই কয়েক মাসে তার নামে বেশকিছু জাল-অ্যাকাউন্ট গজিয়ে গেছে। সেগুলো এড়িয়ে চলার জন্য সবাইকে সাবধান করেছেন নিশো।

বাংলাদেশ সময়: ১৩০৭ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৫
কেবিএন/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।