ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

ক্যাসপার একজন আগন্তুক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৫
ক্যাসপার একজন আগন্তুক

আমি তার মতো হতে চাই, সে যেমন ছিলো’- এভাবেই শুরু অস্ট্রিয়ান নাট্যকার পিটার হ্যানকের ‘ক্যাসপার’ নাটকটি। এই নাটকে অনুপ্রাণিত হয়ে তৈরি হলো কর্মশালা ভিত্তিক নতুন প্রযোজনা ‘ক্যাসপার একজন আগন্তুক’।



বাংলাদেশ শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটার হলে আগামীকাল রোববার (২৩ আগস্ট) সন্ধ্যা ৬টায় এর প্রথম প্রদর্শনী হবে। এর নির্দেশনা দিয়েছেন সিলকে শুমাখার-ল্যাংগে। এ ছাড়া মঞ্চসজ্জা আর পোশাক পরিকল্পনাও তারই।

মঞ্চে নাটকটিতে অভিনয় করবেন হাউকে ডিকাম্প, কার্লস রুহের বানদিশেসস্টাটস থিয়েটারের সদস্য জোহানেস শুমাখার, প্রাচ্যনাটের ফরহাদ আহমেদ, লোকনাট্যদলের মাহবুবুর রহমান সুজন, আরণ্যক নাট্যদলের রেজওয়ান পারভেজ ও সুরভি রায়। নাটকটির কোরিওগ্রাফি করেছেন জার্মান নৃত্যশিল্পী, শিক্ষক এবং কোরিওগ্রাফার টমাস বুঙ্গের, সহ-কোরিওগ্রাফার স্নাতা শাহরীন, সহ-মঞ্চসজ্জাকর ও আলোক পরিকল্পনায় ফয়েজ জহির।

সিলকে শুমাখার ল্যাংগে গত বছর ঢাকায় ‘কুকুর, নারী, পুরুষ’ নামের একটি নাটকের মঞ্চসজ্জা করেছেন, এর নির্দেশনা দেন ঋতু সাত্তার।

বাংলাদেশ সময় : ১৮৩৯ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।