ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

অনেকে ভাবে আমার আইডিটাও ভুয়া : মোশাররফ

মনজুরুল আলম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৫
অনেকে ভাবে আমার আইডিটাও ভুয়া : মোশাররফ ছবি : মোশাররফ করিম/ ছবি : নূর/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইউটিউবে তার নাটকের দর্শকই সবচেয়ে বেশি। তার জনপ্রিয় নাটকের বিভিন্ন চরিত্রের স্টিল ইমেজে পোস্ট করলেই শেয়ার হয় হাজার হাজার।

বিভিন্ন নাটকে তার আওড়ানো সংলাপ স্থান করে নিয়েছে মানুষের হৃদয়ে । গ্রাম বাংলার প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত সবশ্রেণীর দর্শক তার ভক্ত। একবার তো সরাসরি টিভি অনুষ্ঠানে এক ভক্ত ফোন দিয়ে বিপাকেই ফেললেন মোশাররফ করিমকে। ভক্তের আবদার- তাকে ‘ফহিন্নির পুত’ বলতেই হবে! আজ ২২ আগস্ট তিনি জন্মদিন কাটালেন শুটিং করে।

জন্মদিনে এখন সামাজিক যোগাযোগের মাধ্যমে সবাই যার যার অ্যাকাউন্টে বা পেজে গিয়ে শুভেচ্ছা জানান। কিন্তু মোশাররফের নামে-বেনামে কিংবা ভুল নামে প্রায় ১০০ আইডি রয়েছে ফেসবুকে! এর মধ্যে একটি ছাড়া সবই নকল। এই নকলের দৌরাত্ম্যে আসল মোশাররফকে খুঁজে পাওয়া দুষ্কর হয় অনেকের জন্য।

পর্যবেক্ষণ করে দেখা যায়, মোশাররফ করিম নামে রয়েছে ইংরেজিতে ৭০টির বেশি নকল আইডি । বেশিরভাগেরই বানান ভুল। আবার বাংলায় রয়েছে ৩০টির মতো নকল আইডি। কোনো কোনো নকল আইডিতে দেখা যায় লক্ষাধিক ফ্রেন্ড। তার ফ্যানপেজেও রয়েছে লক্ষাধিক অনুসারী। আবার এসব নকল আইডিকে মোশাররফ ভেবে বন্ধুতালিকায় আছেন নামি নির্মাতা ও অভিনেতারা। কারণ এমন অনেক আইডি আছে যেখানে সরাসরি মোশাররফ করিমের আসল আইডিকে অনুসরণ করা হয়।

অবাক করার মতো হলেও সত্যি, মোশাররফের আসল ফেসবুক আইডিতে বন্ধুর সংখ্যা মাত্র ১১৯৮। আর অনুসারীর সংখ্যা এখনও তিন হাজারও হয়নি! এ প্রসঙ্গে তিনি বললেন, ‘আমার ফেসবুক আইডি পাসওয়ার্ড দিয়ে শনাক্ত করতে হয়। কারণ আমার নাম লিখলেই অসংখ্য মোশাররফ করিম চলে আসে । আমার মনে হয় দর্শক আমাকে বেশি ভালোবাসে। প্রায় ১০০ নকল ফেসবুক আইডি থাকা সহজ ব্যাপার না। মাঝে মধ্যে তো নিজেই নিজের আইডি খুঁজে পাই না! আমি কোনো স্ট্যাটাস দেই না। মাঝে মধ্যে দুই একটা ছবি দেই। এজন্য অনেকে ভাবে আমার নিজের আইডিটাও ভুয়া!’

বাংলাদেশ সময় : ২০২১ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৫
এমএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।