ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

ঈদে পরিচালক মাহফুজ যা করবেন

জনি হক, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৫
ঈদে পরিচালক মাহফুজ যা করবেন মাহফুজ আহমেদ/ ছবি: নূর/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ক্যামেরার সামনের চেয়ে এখন পেছনে কাজ করাটাই একটু বেশি উপভোগ করছেন মাহফুজ আহমেদ। সামনের ঈদ উপলক্ষে দুটি নাটক পরিচালনা করবেন তিনি।

বাংলানিউজকে গতকাল রোববার (২৩ আগস্ট) খবরটি দিয়েছেন জনপ্রিয় এই নির্মাতা। তবে এগুলোতে দেখা যাবে না তার অভিনয়!

পরিচালক মাহফুজের নতুন দুই নাটকের একটির নাম ‘তুমি আমাকে বলোনি’, এটি লিখেছেন মারুফ রেহমান। এতে অভিনয় করবেন নোবেল ও অপি করিম। অন্যটি হলো ‘বাতাসের মানুষ’, এর রচয়িতা ফিদিয়া কামাল। এ নাটকের জন্য চূড়ান্ত হয়েছেন আফরান নিশো ও শায়লা সাবি।

নিজের প্রযোজনা প্রতিষ্ঠান বাণীচিত্র থেকেই নাটক দুটি বানাচ্ছেন মাহফুজ। তিনি জানান, এ দুটি নাটকের দৃশ্যধারণের জন্য আগামী ৪ থেকে ১২ সেপ্টেম্বর পর্যন্ত ব্যস্ত থাকবো। মাঝে ৬ আর ১০ সেপ্টেম্বর শুধু ফাঁকা। সব কাজ হবে ঢাকার ভেতরেই। তার কথায়, ‘এখন আমি অভিনয় যতোটা পারি এড়িয়ে চলি। অভিনয় এখন করিই না বলা চলে। ঈদ এলে টিভি চ্যানেলগুলোর অনুরোধ ফেলা যায় না। তাই নাটক বানাতে হয়। আর পারতপক্ষে নিজের পরিচালনায় আমি অভিনয় করি না। ক্যামেরার পেছনের কাজটাই আপাতত এখন উপভোগ্য মনে হচ্ছে। ’

নাটকের চেয়ে চলচ্চিত্র নিয়েই এখন বেশি ভাবছেন মাহফুজ। আগামী বছর একটি ছবি পরিচালনা করার পরিকল্পনার কথা জানিয়ে বললেন, ‘বিনোদনমূলক ছবি বানাতে চাই। বাজেট হবে ১ কোটি টাকা। ’

এ বছর মাহফুজের প্রযোজনা ও অভিনয়ে ‘জিরো ডিগ্রি’ ছবিটি মুক্তি পেয়েছে। পরিচালনা করেছেন অনিমেষ আইচ। এতে আরও ছিলেন জয়া আহসান ও রুহি।

বাংলাদেশ সময় : ১৬৩৪ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।