ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

শাহরুখের বাবার প্রিয় নায়িকা কাজলের মা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৫
শাহরুখের বাবার প্রিয় নায়িকা কাজলের মা (বাঁ থেকে) শাহরুখ খান, তনুজা ও মীর তাজ মোহাম্মদ খান

শাহরুখ খান আর কাজল একফ্রেমে এলেই তৈরি হয়ে যায় জাদুময় রসায়ন। তারাই বলিউডের সবচেয়ে আলোচিত পর্দা জুটির মধ্যে অন্যতম।

তাদের দুর্দান্ত রসায়ন ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ (১৯৯৫) ছবিকে করে দিয়েছে ধ্রুপদী। ব্যক্তিজীবনেও তারা ভালো বন্ধু। কাজলই শাহরুখের প্রিয় অভিনেত্রীদের মধ্যে অন্যতম। চমকপ্রদ ব্যাপার হলো, শাহরুখের বাবা মীর তাজ মোহাম্মদ খানের প্রিয় অভিনেত্রী ছিলেন কাজলের মা তনুজা।

তিন দিন আগে টুইটারে তনুজার সঙ্গে তোলা একটি সাদাকালো সেলফি পোস্ট করেছেন শাহরুখ। ৪৯ বছর বয়সী এই অভিনেতা ক্যাপশনে লিখেছেন, ‘আমার বাবার প্রিয় অভিনেত্রীর সঙ্গে। তিনি হলেন তনুজাজি, তনু আন্টি। ’

সেলফিটি আইসল্যান্ডে তোলা। সেখানে চলছে ‘দিলওয়ালে’র একটি গানের দৃশ্যধারণ। সেখানে ঘুরতে গেছেন কাজলের মা তনুজা। এর মাধ্যমে পাঁচ বছর বড় পর্দায় একসঙ্গে দেখা যাবে শাহরুখ-কাজল জুটিকে। রোহিত শেঠি পরিচালিত ছবিটি মুক্তি পাবে আগামী ১৮ ডিসেম্বর। এতে আরও আছেন বরুণ ধাওয়ান ও কৃতি স্যানন।

ষাট ও সত্তর দশকে তনুজার জনপ্রিয়তা ছিলো আকাশচুম্বি। তার অভিনীত ছবির তালিকায় উল্লেখযোগ্য ‘বাহারে ফির ভি আয়েগি’ (১৯৬৬), ‘জুয়েল থিফ’, ‘হাতি মেরা সাথী’ (১৯৭১), ‘অনুভব’ (১৯৭১) প্রভৃতি। হিন্দির পাশাপাশি বাংলা, মারাঠি আর গুজরাতি ছবিতেও কাজ করেছেন তিনি। বাংলা ছবির মধ্যে রয়েছে ‘অ্যান্টনি ফিরিঙ্গি’, ‘দেয়া নেয়া’, ‘তিন ভবুনের পাড়ে’ (১৯৬৯), ‘প্রথম কদম ফুল’ এবং ‘রাজকুমারী’।

বাংলাদেশ সময় : ১১১৭ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।