ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

সিনেমা আছে, পরিচালক নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৫
সিনেমা আছে, পরিচালক নেই দৃশ্য : দ্য স্টোরি অব সামারা

ছবির নাম ‘দ্য স্টোরি অব সামারা। ’ আজ (২৮ আগস্ট) মুক্তি পেয়েছে ছবিটি।

কিন্তু ‍যার হাতে এটি তৈরি হলো, যিনি পরিচালক, সেই রিকিয়া মাসুদোই স্পটলাইটে নেই। কোনো রকম প্রচারণায় নেই তিনি। প্রচারণার অংশ হিসেবে রাজধানীর সিনেমা হলগুলোতে যাচ্ছেন ছবির অভিনেতা-অভিনেত্রী-প্রযোজক। কিন্তু সে দলেও নেই রিকিয়া। তিনি জাপানে।

জাপান থেকে রিকিয়া বাংলানিউজে জানাচ্ছেন, তাকে রাখাই হয়নি। শুটিং শেষ হওয়ার পরপরই পুরো প্রকল্প থেকে বাদ দেওয়া হয়েছে রিকিয়াকে। তিনি বলছেন, ‘হঠাৎ একদিন আমাকে না জানিয়ে ছবির সমস্ত ফুটেজ প্যানেল থেকে সরিয়ে নেয়। এরপর তারা আমার সঙ্গে কোনো যোগাযোগ করেনি। রাগে-দুঃখে আমি জাপানে ফিরে এসেছি। ’

যোগাযোগ করা হয় ‘দ্য স্টোরি অব সামারা’র প্রযোজক জানে আলম খানের সঙ্গে। রিকিয়া মাসুদোকে বাদ দেওয়ার পেছনে বেশকিছু কারন দেখান তিনি। যার মধ্যে রয়েছে সম্পাদনায় রিকিয়ার ‘অযথা’ কালক্ষেপণ, সময়মতো-নির্দিষ্ট বাজেটের মধ্যে কাজ শেষ করার ব্যর্থতা-সহ অনেককিছু। বলছেন, ‘শুটিং শেষ হওয়ার পর, সম্পাদনার জন্য আমি তাকে আলাদা অফিস নিয়ে দিয়েছি। সঙ্গে দু’জন এডিটরকেও। কিন্তু ছ’মাস চলে যাওয়ার পরও দেখি, কাজের কোনো অগ্রগতি নেই। ’

জানাচ্ছেন, পরিচালক হিসেবে রিকিয়া ভীষণ অগোছালো। কোনো পরিকল্পনা নেই তার। ‘যখন দেখছিলাম, শুধু শুধু সময় চলে যাচ্ছে। টাকা যাচ্ছে। তখন আমি নিজে উদ্যোগী হয়ে ফুটেজগুলো নিয়ে এসেছি। না হলে এ ছবি মুক্তি পাওয়ার কোনো সম্ভাবনাই ছিলো না। তবে আমি চাইলে তো পরিচালক হিসেবে তার নামটা না-ও দিতে পারতাম। অনেকে আমাকে সে পরামর্শই দিয়েছিলো। তবে আমি সেটা করিনি’- বলছিলেন জানে আলম।

‘দ্য স্টোরি অব সামারা’য় অভিনয় করেছেন জান্নাতুল ফেরদৌস পিয়া, সিবা আলী খান, সাঞ্জু, আমান খান, ইমু ও শিমুল খান। আছেন এটিএম শামসুজ্জামান, কাবিলা প্রমুখ। দেশব্যাপী ৫০টিরও বেশি হলে মুক্তি পেয়েছে ছবিটি।

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৫
কেবিএন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।