ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

শুভ জন্মদিন

পপ সম্রাট মাইকেল জ্যাকসন

বৃষ্টি শেখ, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৫
পপ সম্রাট মাইকেল জ্যাকসন মাইকেল জ্যাকসন

পৃথিবীকে হয়তো তিনি ভাবতেন চাঁদের মাটি! গোড়ালিতে চাপ দিয়ে দু’পা এগিয়ে-পিছিয়ে বিখ্যাত নাচ ‘মুনওয়াক’ পরিবেশন করে মুগ্ধ করে গেছেন দর্শক-শ্রোতাদের। তিনি মাইকেল জ্যাকসন।

আজ শনিবার (২৯ আগস্ট) তার ৫৭তম জন্মবার্ষিকী।

১৯৫৮ সালের এই দিনে আমেরিকার গ্যারি ইন্ডিয়ানায় জন্মগ্রহণ করেছিলেন এই পপ সম্রাট। তারপর ১৯৬৩ সালে মাত্র পাঁচ বছর বয়সেই গানের জগতে প্রবেশ করেন। এর এক বছর পর তিনি ও তার চার ভাইয়ের ব্যান্ড ‘জ্যাকসন ফাইভ’এ গান গাইতেন। এসময় সর্বকনিষ্ঠ এই শিল্পীর গান ও পারফরম্যান্স সবাইকে মুগ্ধ করে দেয়। এরপর ১৯৭১ সালে তিনি এককভাবে গান গাইতে শুরু করেন। ১৯৭৯ সালে জ্যাকসনের প্রথম একক অ্যালবাম ‘অব দ্য ওয়াল’ প্রকাশ পায়। অ্যালবামটি প্রকাশের পর সেটি বিক্রি হয়েছিলো প্রায় ১০ মিলিয়ন কপি। ১৯৮০ সালে তার খ্যাতি ছড়িয়ে পড়ে সারাবিশ্বে। গানের সঙ্গে সঙ্গে অসাধারণ নাচ পরিবেশনা তাকে এনে দিয়েছে ‘রক অ্যান্ড রোল হল অব ফেম’ খ্যাতি। মাইকেল জ্যাকসনই একমাত্র পপ সংগীতশিল্পী যিনি এই খ্যাতি পেয়েছেন।

কিন্তু এই খ্যাতি বেশিদিন উপভোগ করতে পারলেন না তিনি। ২০০৯ সালের ২৫ জুন হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৫০ বছর বয়সে লস অ্যাঞ্জেলেসে মৃত্যু হয় তার। তবে এখনও সংবাদপত্রের শিরোনাম হন জ্যাকসন। বিশ্বজুড়ে কোটি কোটি ভক্তের হৃদয়ে আজও তিনি অমর। সম্ভবত গান যতোদিন থাকবে ততোদিন এ মহাতারকার অমরত্ব টিকে থাকবে সগৌরবে। সবার স্মৃতিতেই বারবার ফিরে ফিরে আসবেন এই পপ সম্রাট। বিশ্ববরেণ্য এই শিল্পীর জন্মদিনে তার প্রতি রইলো শুভেচ্ছা।

বাংলাদেশ সময়: ১২৩২ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৫
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।