ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

বাংলাদেশি শিল্পীদের ভারতে নিয়ে যাবে তালাশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৫
বাংলাদেশি শিল্পীদের ভারতে নিয়ে যাবে তালাশ ছবি: নূর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভারতীয় শিল্পীরা হরহামেশা বাংলাদেশে এসে সংগীত পরিবেশন করেন। ঢাকার ছবিতে তারা গানও গাইছেন নিয়মিত।

কিন্তু বাংলাদেশি শিল্পীরা সে তুলনায় ভারতে গিয়ে কাজ করার সুযোগ পান কম। এই দূরত্ব ঘোচাতে বাংলাদেশে যাত্রা শুরু করলো তালাশ মিডিয়া অ্যান্ড এন্টারটেইনমেন্ট। ভারতীয় ছবিতে গান গাওয়ানো এবং ভারতের বিভিন্ন শহরে বাংলাদেশি শিল্পীদের কনসার্ট আয়োজনে কাজ করবে প্রতিষ্ঠানটি।

গতকাল রোববার (৩০ আগস্ট) রাজধানীর গুলশানে লং বিচ হোটেলে প্রতিষ্ঠানটি প্রীতি সম্মিলনীর আয়োজন করে। এখানে শুরুতে প্রতিষ্ঠানটির নানা কার্যক্রম নিয়ে সাজানো ভিডিওচিত্র দেখানো হয়। এরপর এর ব্যবস্থাপনা পরিচালক হীরক দাশগুপ্ত বলেন, ‘আমরা দীর্ঘদিন ধরে বাংলাদেশ ও ভারতে কনসার্ট, ফ্যাশন-সহ নানা অনুষ্ঠান আয়োজন করছি। বিভিন্ন চলচ্চিত্র আর বিজ্ঞাপনেও আমরা অংশ নিয়েছি। ভারতীয় সংগীতাঙ্গনে প্রথম সারির তারকারা আমাদের মাধ্যমেই এই বাংলায় এসে গেয়েছেন। এবার আমরা আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করলাম। এখন থেকে বাংলাদেশি শিল্পীদেরকে ওপারে কিংবা মুম্বাইয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করবো। আমাদের সঙ্গে আছে একদল দক্ষ জনবল। ’

ঢাকায় আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু উপলক্ষে নতুন একটি গান তৈরি করেছে তালাশ মিডিয়া অ্যান্ড এন্টারটেইনমেন্ট। ‘বাংলায় গাই গান/বাংলা মোদের প্রাণ/বাংলায় করি যুক্তি-তর্ক, বাংলায় সমাধান’ কথার গানটি লিখেছেন সুমন সাহা, গেয়েছেন ওপারের দীপতারু ও এপারের দেবলীনা সুর। সুর ও সংগীতায়োজন করেছেন ওপারের ডাব্বু। এই আয়োজনে ডাব্বুকে অতিথিদের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া হয়। তিনি বলেন, ‘আমি এরই মধ্যে ঢাকার দুটি ছবিতে কাজ করেছি। ওপার বাংলায় নিয়মিত কাজ করছি। আমার লক্ষ্য- এখানকার শিল্পীদের নিয়ে বলিউডে কাজ করা। ’

বাংলাদেশ-ভারতের এই যৌথ প্রয়াসে তালাশের সঙ্গে যুক্ত হয়েছে অডিও প্রযোজনা প্রতিষ্ঠান গানওয়ালা। এর পক্ষে বক্তব্য রাখেন সুমন সাহা। তিনি বলেন, ‘যারা অভিমান করে অনেকদিন নতুন গান করেন না, দূরে সরে আছেন, আমরা তাদের নিয়ে কাজ করবো বেশি। এখানকার সেইসব শিল্পীদের অ্যালবাম দুই বাংলা থেকে বের করবো আমরা। ’ তার সঙ্গে যোগ করে হীরক জানান, অনলাইনে তারা গানের প্রকাশ ও প্রচারের পরিকল্পনা আছে তাদের।

অনুষ্ঠানে এসেছিলেন কণ্ঠশিল্পী ফাতেমাতুজজোহরা, ফাহমিদা নবী, সুমনা হক, দেবলীনা সুর, অনিতা, সংগীতশিল্পী ফোয়াদ নাসের বাবু, নির্মাতা সোহানুর রহমান সোহান, মুহাম্মদ মোস্তফা কামাল রাজ, আরিফ এ. আহনাফ, শাহীন কবির টুটুল, অভিনেত্রী তমা মির্জা প্রমুখ।   উপস্থাপনা করেন রিসমি আক্তার তিশা।
 
বাংলাদেশ সময় : ১৭৫৪ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।