ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

প্রথম অ্যালবাম ঢাকা থেকে, দ্বিতীয়টি কলকাতায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১৫
প্রথম অ্যালবাম ঢাকা থেকে, দ্বিতীয়টি কলকাতায় সাহানা বাজপেয়ী

প্রথম অ্যালবাম ‘নতুন করে পাবো বলে’ প্রকাশিত হয় ঢাকা থেকে। ২০০৭ সালে, বেঙ্গল মিউজিকের ব্যানারে।

এবার দ্বিতীয় একক অ্যালবাম প্রকাশ করছেন সাহানা বাজপেয়ী। তবে ঢাকা নয়, কলকাতা থেকে। এটাও রবীন্দ্রসংগীতের অ্যালবাম। নাম দিয়েছেন ‘যা বলো তাই বলো’।

আগামী ৯ সেপ্টেম্বর বাজারে আসবে অ্যালবামটি। যারা সংগীতায়োজন করেছেন তাদের মধ্যে, সামন্তক সিংহ কলকাতার মানুষ। বাকি তিনজন লন্ডনের- জোয়ি রহমান, ইদ্রিস রহমান ও অলিভার উইক্স। প্রবুদ্ধ বন্দ্যোপাধ্যায়ও একটি গানের সংগীতায়োজন করে দিয়েছেন সাহানার অনুরোধে। সাহানা এখন লন্ডনে থাকেন। সেখানকার দ্য স্কুল অব ওরিয়েন্টাল অ্যান্ড আফ্রিকান স্টাডিজে পড়ান।

সাহানা পড়াশোনা করেছেন শান্তিনিকেতনে। সেখানেই অর্ণবের সঙ্গে পরিচয়। দীর্ঘদিন একসঙ্গে কাজ করেছেন তারা। একসঙ্গে পড়াশোনা করেছেন। করেছেন সংসারও। অর্ণবের ‘হারিয়ে গিয়েছি এইতো জরুরি খবর’, ‘সে যে বসে আছে একা একা’, ‘বৃষ্টি রাতে গানের মাটি ভেসে’সহ অনেক শ্রোতাপ্রিয় গান সাহানার লেখা। এখন আর তাদের মধ্যে সম্পর্কটা নেই। বিয়ে ভেঙে গেছে ২০০৮ সালে। কিন্তু মাঝে মধ্যে একসঙ্গে কাজ করেন তারা।

রুবাইয়াৎ হোসেনের ‘আন্ডার কনস্ট্রাকশন’ ছবিতে ‘তোমায় গান শোনাবো’ নামে একটি রবীন্দ্রসংগীত আছে সাহানার গাওয়া। ওটা অর্ণবের সংগীতায়োজন। অর্ণবের সর্বশেষ অ্যালবাম ‘খুব ডুব’-এ ‘চাঁদের সিঁড়ি’ ও ‘খুব ডুব’ গান দু’টি লিখে দিয়েছিলেন সাহানা।

বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০১৫
কেবিএন/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।