ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

নেপালের জন্য চলচ্চিত্র উৎসব

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১৫
নেপালের জন্য চলচ্চিত্র উৎসব

নেপালে ভূমিকম্পে নিহত ও ক্ষতিগ্রস্তদের উৎসর্গ করে আয়োজন করা হয়েছে আন্তর্জাতিক প্রামাণ্য এবং স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব। আগামী ৪ সেপ্টেম্বর থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে এটি।

প্রযোজনা সংস্থা ঢেঁকির আয়োজনে উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন ডাক, তার ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম। এ ছাড়া অন্যান্য অতিথি নাট্যজন আতাউর রহমান, ড. ইনামুল হক, গোলাম কুদ্দুস, নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু, ক্যাথরিন মাসুদ-সহ অনেকে। চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে বিশ্বের বিভিন্ন দেশের চলচ্চিত্র।

জানা গেছে, বাংলাদেশ শিল্পকলা একাডেমীর চিত্রশালায় ৪ ও ৫ সেপ্টেম্বর বিকেল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত এবং ৬ থেকে ৯ সেপ্টেম্বর একই সময়ে কেন্দ্রীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তনে চলচ্চিত্রের প্রদর্শনী হবে।

ঢেঁকি প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক বলেন, ‘আমরা গত বছর থেকে এই আর্ন্তজাতিক প্রামাণ্য এবং স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব চালু করেছি, প্রতি বছরই এই আয়োজন থাকবে এবং ভবিষ্যতে এই আয়োজন আরও বড় আকারে হবে। আমরা এ উৎসবে নতুন নতুন নির্মাতাদের ছবি প্রদর্শনের সুযোগ করে দিচ্ছি। এ ছাড়া এই আয়োজনের মাধ্যমে তরুণ নির্মাতারা দেশ-বিদেশের ভালো ভালো কিছু চলচ্চিত্র দেখার সুযোগ পাবে। চলচ্চিত্রগুলো দেখে তারা সমৃদ্ধ হবে বলে আশা করি। ’

বাংলাদেশ সময় : ২৩২০ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।