ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

কৃষকের ঈদ আনন্দ উগান্ডায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৫
কৃষকের ঈদ আনন্দ উগান্ডায়

‘কৃষকের ঈদ আনন্দ’ এতোদিন ঘুরেছে দেশের প্রত্যন্ত অঞ্চলে। এই প্রথমবার হলো নিয়মভঙ্গ।

আগামী ঈদে অনুষ্ঠানটির যে পর্বটি প্রচার হবে, তাতে শুধু দেশের নয়, দেখা যাবে বিদেশের কৃষকদেরকেও। তা-ও দক্ষিণ আফ্রিকার উগান্ডার! সেখানেই ‘কৃষকের ঈদ আনন্দ’র একটি অংশের দৃশ্যধারণ হয়েছে।

উগান্ডার দক্ষিণ-পশ্চিমাঞ্চলে এম বারারার কাবোহে নামক এলাকায় এর দৃশ্যধারণ হয়েছে। সেখানকার কৃষকরা অংশ নিয়েছেন বালিশ লড়াই, কমলা শাসযুক্ত মিষ্টি আলুর গুঁড়া থেকে আয়রন বিন খোঁজা, মা ও ছেলের আয়রন বিন দৌড় ও তৈলাক্ত কলাগাছে ওঠা প্রতিযোগিতায়।

অনুষ্ঠানটির আরেকটি অংশের দৃশ্যধারণ হয়েছে দেশে। ঢাকার নবাবগঞ্জ উপজেলার চুরাইন মাঠে। এখানকার কৃষকরা অংশ নিয়েছেন বালিশ লড়াই, উল্টো দৌড়, আটা থেকে জিংকসমৃদ্ধ ধান খোঁজা, বিপরীতমুখি দৌড় ও তৈলাক্ত কলাগাছে ওঠা- এসব খেলায়। পাশাপাশি থাকছে নবাবগঞ্জ ও আশপাশের এলাকার গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে প্রতিবেদন।

‘কৃষকের ঈদ আনন্দ’র পরিকল্পনা, উপস্থাপনা ও পরিচালনা শাইখ সিরাজের। প্রচার হবে কোরবানির ঈদের দ্বিতীয় দিন বিকেল সাড়ে চারটায়, চ্যানেল আইয়ে।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৫
কেবিএন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।