ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

রাজীব আশরাফের জন্য অর্ণবের প্রচ্ছদ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০১৫
রাজীব আশরাফের জন্য অর্ণবের প্রচ্ছদ

ব্যাপারটা এমন হয়ে গেছে যে, রাজীব আশরাফ গান লিখলে প্রথম খবর যায় অর্ণবের কাছে। দু’জনের সখ্য অনেকদিনের।

রাজীব এবার বের করছেন তার প্রথম কাব্যগ্রন্থ ‘ধরেছি রহস্যাবৃত মহাকাল’। এতে অর্ণবের অংশগ্রহণ থাকবে না তা কী করে হয়! বইটির প্রচ্ছদ আঁকছেন অর্ণব।

ভালো গায়ক, সুরকার, গীতিকারের পাশাপাশি অর্ণব একজন দক্ষ চিত্রশিল্পীও বটে। নিজের অ্যালবাম ‘চাইনা ভাবিস’-এর প্রচ্ছদ দেখলেই বোঝা যায় সেটা। রাজীবও সেই প্রসঙ্গ টেনে বাংলানিউজকে বললেন, ‘‘চাইনা ভাবিস’ অ্যালবামের প্রচ্ছদ দেখার পর থেকেই অর্ণবের চিত্রকর্মের ভক্ত আমি। আমার প্রথম কাব্যগ্রন্থের জন্য প্রচ্ছদ তৈরির অনুরোধ করেছিলাম তাকে। তিনি সম্মতি জানিয়েছেন। এটা আমার জন্য অনেক বড় অনুপ্রেরণা। গতকাল (৩ সেপ্টেম্বর) তার হাতে পাণ্ডুলিপিটি তুলে দিয়ে এলাম। ’

রাজীবের কাব্যগ্রন্থে থাকছে তার লেখা ৪৫টি কবিতা। আগামী বছরের অমর একুশে বইমেলায় এটি প্রকাশ করবে হাহাকার।

রাজীব আশরাফের লেখা বেশকিছু গান করেছেন অর্ণব। এ তালিকায় রয়েছে ‘হোক কলরব’ অ্যালবামের ‘হোক কলরব’ ও ‘প্রকৃত জল’, ‘ডুব’ অ্যালবামের ‘ধূসর মেঘ’ ও ‘ঘুম’, ‘রোদ বলেছে হবে’ অ্যালবামের ‘রোদ বলেছে হবে’, ‘একটা মেয়ে’, ‘প্রতিধ্বনি’, ‘মন খারাপের একটা সকাল’ ও ‘কে আমি’, ‘খুব ডুব’ অ্যালবামের ‘ইট কাঠ পাথরের’ ও ‘যখন জোনাক জ্বলে’, ‘গুরুস অব লাভ’ অ্যালবামের ‘নাম ছিলো না’, অন্য একটি অ্যালবামের ‘বিভ্রম’ গানগুলো রাজীবের লেখা।

বাংলাদেশ সময় : ১৫৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।