ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

আবদুল্লাহ আল মামুন যে নাটকটি বানাতে চেয়েছিলেন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৫
আবদুল্লাহ আল মামুন যে নাটকটি বানাতে চেয়েছিলেন আবদুল্লাহ আল মামুন

২০০৮ সালের ২১ আগস্ট ৬৬ বছর বয়সে মারা যান দেশীয় নাট্যাঙ্গনের অন্যতম পুরোধা আবদুল্লাহ আল মামুন। এর এক মাস আগে নিজের প্রধান সহকারী পরিচালক সাজ্জাদ হাসান বাবলুকে ‘তাহাদের যৌবনকাল’ নাটকের পান্ডুলিপি দিয়ে তিনি বলেছিলেন, ‘এটা বানাতে হবে।

’ এর এক মাস পরই তিনি চলে যান না ফেরার দেশে। সেই পান্ডুলিপি অবশেষে আলোর মুখ দেখছে।

ধারাবাহিক নাটকটি পরিচালনা করেছেন আবদুল্লাহ আল মামুনের ওই প্রধান সহকারী পরিচালক। তিনি বাংলানিউজকে বললেন, ‘মামুন স্যার আমার নাট্যগুরু। ২০০১ থেকে ‘জোয়ার ভাটা’র মাধ্যমে তার সহকারী হিসেবে কাজ করেছি। তিনি এ নাটকটি বানাতে চেয়েছিলাম। তাই তার প্রতি শ্রদ্ধা রেখে পাঁচ বছর ধরে অনেক দৌড়ঝাঁপ করেছি পান্ডুলিপিটি নিয়ে। অবশেষে এটিএন বাংলা নাটকটিতে পৃষ্ঠপোষকতা করতে সম্মতি জানিয়েছে।   এটি মূলত অসম প্রেমের গল্প। ’

এটিএন বাংলায় আগামীকাল ৬ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে ১০৪ পর্বের নাটক ‘তাহাদের যৌবনকাল’। প্রচার হবে প্রতি রবি ও সোমবার রাত ৮টা ৪০ মিনিটে। এতে অভিনয় করেছেন ফেরদৌসী মজুমদার, রামেন্দু মজুমদার, পীযূষ বন্দোপাধ্যায়, ফজলুর রহমান বাবু, ডলি জহুর, রুমানা, সাব্বির আহমেদ, আলভী, শহীদুজ্জামান সেলিম, দিবা নার্গিস, এসএম মহসীন, আমিন আজাদ, তন্দ্রা, অবিদ রেহান, সোহেল খান, বাবুল আহমেদ, শিরিন বকুল, ইলোরা নাহিয়ান, সুবর্ণা মজুমদার, পরেশ আচার্য, প্রমুখ।

বাংলাদেশ সময় : ১৬৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।