ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

‘ভাই আমার গায়ে রঙ লাগানো যাবে না’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১৫
‘ভাই আমার গায়ে রঙ লাগানো যাবে না’

উত্তরার অঙ্গন বাড়িতে ঢুঁ মারতেই দেখা গেলো  চারদিকে রঙ খেলা হচ্ছে। নাজনীন চুমকি, অনন্ত হিরা, ফারুক আহমেদ, প্রাণ রায়, শবনম ফারিয়া সবাই সবার গায়ে রঙ ছড়িয়ে দিচ্ছেন।

ততোক্ষণে পরিচালক বলে উঠলেন ‘কাট’। এরপরেই তিনি তাকালেন রিয়াজের দিকে। কারণ এ দৃশ্যে রিয়াজেরও যাওয়ার কথা ছিলো। কিন্তু তিনি যাননি। জনপ্রিয় এই চিত্রনায়ক মজা করে বললেন, ‘ভাই আমার গায়ে রঙ লাগানো যাবে না। রঙে অ্যালার্জি আছে আমার!’ পরে রিয়াজ গেলেন, শট ওকে হলো। রঙ থেকে কিন্তু তিনি উদ্ধার পেলেন না । রঙ মাখতেই হলো। সবাই একটু একটু রঙ মাখিয়ে দিলেন তার ওপর।

এখানে চলছিলো ‘মেঘের কোলে সূর্য হাসে’ নাটকের কাজ। এর গল্পে দেখা যাবে, ইরফান (অনন্ত হিরা) ও শিরিন ( নাজনিন চুমকি ) সম্পর্কে স্বামী-স্ত্রী। তাদের কোনো সন্তান নেই। তাদের বাসায় থাকে আকাশ (রিয়াজ) , এহসান (ফারুক আহমেদ) ও সাহিল (প্রাণ রায়)। তারা সবাই শিরিনের ভাই। তারা তিন ভাই কোনো কাজ করে না। নিঃসন্তান বোনকে সন্তানের অভাব বুঝতে দেন না তিন ভাই। নিঃসন্তান বোন ও দুলাভাইকে খুশি রাখতে নানারকম কান্ড কারখানা করেন তারা। শবনম ফারিয়াকে দেখা যাবে বিজনেস ম্যাথে দুর্বল শিক্ষার্থী হিসেবে। মেয়েটা পাশের বাসায় থাকে।   সে রিয়াজের কাছে পড়তে আসে । ধীরে ধীরে সে-ও এ পরিবারের একজন হয়ে যায়।

পরিচালক বললেন, এটি একটি পারিবারিক গল্প। একটা বড় পরিবার সুখেই আছে, কিন্তু কিছু কিছু বিষয় নিয়ে মানুষের দুঃখবোধ থাকে। আমাদের সমাজে অনেক মানুষ আছে যাদের কোনো সন্তান  নেই। এই নাটকে তেমনি এক নিঃসন্তান দম্পতিকে ঘিরে। মূলত একটা মায়ের কষ্টের জায়গা দেখানো হয়েছে। যে মায়ের  তিন ভাই তার নিঃসন্তান বোন-দুলা ভাইকে সুখে রাখতে বিভিন্ন কর্মকান্ড করে যা মূলত কমেডির মাধ্যমে তুলে ধরা হয়েছে।

নাটকটি লিখেছেন মোঃ তাবারক হোসেন ভূঁইয়া। পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ। উত্তরার বিভিন্ন স্থানে এর চিত্রায়ন হয়েছে গত ৩১ আগস্ট ও ১ সেপ্টেম্বর। ঈদের সপ্তম দিন রাত ৯টায় বৈশাখী টিভিতে প্রচার হবে  নাটকটি।

বাংলাদেশ সময় : ২০২২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।