ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

মায়ের স্মরণে শাফিনের উপস্থাপনা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৫
মায়ের স্মরণে শাফিনের উপস্থাপনা ‘কতোযুগ যেন দেখিনি তোমারে’ অনুষ্ঠানে শাফিন আহমেদ

নজরুলসংগীতের সম্রাজ্ঞী ফিরোজা বেগমের প্রথম প্রয়াণ দিবস আগামীকাল ৯ সেপ্টেম্বর। তার স্মরণে একটি অনুষ্ঠান উপস্থাপনা করলেন তার পুত্র শাফিন আহমেদ।

গ্রন্থনাও তার। নাম ‘কতোযুগ যেন দেখিনি তোমারে’।

অনুষ্ঠানটির পরিকল্পনাকারী ও প্রযোজক রাজু আলীম বাংলানিউজকে জানালেন, এখানে গান গেয়েছেন ফিরোজা বেগমের ভাতিজি সুস্মিতা আনিস, নজরুলসংগীত শিল্পী সালাহউদ্দিন আহমেদ ও ছন্দা চক্রবর্তী। উপস্থাপনার পাশাপাশি ‘কতোযুগ যেন দেখিনি তোমারে’ গানটি গেয়ে শুনিয়েছেন শাফিন। সংগীত পরিচালনা করেছেন শেখ সাদী খান।

শাফিন জানান, অনুষ্ঠানটি সাজানো হয়েছে তার মায়ের কণ্ঠে জনপ্রিয় হওয়া নজরুলের গান এবং ফিরোজা বেগমের সুর করা গান ও স্মৃতিচারণ নিয়ে। চ্যানেল আইতে ৯ সেপ্টেম্বর রাত সাড়ে ১১টায় প্রচার হবে ‘কতোযুগ যেন দেখিনি তোমারে’।

এদিকে উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী ফিরোজা বেগমের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিভিন্ন অনুষ্ঠানে গাইবেন তার পরিবারের শিল্পীরা। ৯ সেপ্টেম্বর সকাল সাড়ে ৭টায় সরাসরি ‘গানে গানে সকাল শুরু’ অনুষ্ঠানে থাকবে সুস্মিতা আনিসের পরিবেশনা। একই সময়ে এসএ টিভিতে ‘রবির আবীর’-এ থাকবে তার ধারণকৃত পরিবেশনা। বাংলাদেশ বেতারে আজ মঙ্গলবার দিবাগত রাত ১টা ৩৩ মিনিটে এবং আগামীকাল বুধবার সকাল ১০টা ৫, সন্ধ্যা ৭টা ৩৫ ও রাত ১০টা ৩৩ মিনিটে বাজানো হবে সুস্মিতার গাওয়া গান।

আগামী ১১ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৬টায় রাজধানীর গুলশানে ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্র মিলনায়তনে ফিরোজা বেগম স্মরণে গাইবেন নজরুলসংগীত শিল্পী নাশিদ কামাল।

বাংলাদেশ সময় : ১৭১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।