ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

জেমস বন্ড ছবির গান গাইবেন যিনি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৫
জেমস বন্ড ছবির গান গাইবেন যিনি স্যাম স্মিথ

ঠিক এক বছর আগে ছড়িয়েছিলো গুঞ্জনটা, সেটাই সত্যি হলো। জেমস বন্ড সিরিজের ২৪তম ছবি ‘স্পেক্টর’-এর শিরোনাম-সংগীত গাইছেন গ্র্যামীজয়ী ব্রিটিশ গায়ক স্যাম স্মিথ।

এর শিরোনাম ‘রাইটিংস অন দ্য ওয়াল’। এটি প্রকাশ হবে আগামী ২৫ সেপ্টেম্বর।

৫০ বছর পর ব্রিটিশ কোনো গায়কের গান থাকছে জেমস বন্ডের ছবিতে। সর্বশেষ ১৯৬৫ সালে ব্রিটিশ গায়ক টম জোন্স ‘থান্ডারবল’ ছবির শিরোনাম-সংগীত গেয়েছিলেন। এরপর গত পাঁচ দশকে বিভিন্ন সময়ে বন্ডের ছবিতে অন্যান্য শিল্পীদের পাশাপাশি শুধু ব্রিটিশ গায়িকারা গেয়েছেন।

অ্যাডেলের গাওয়া ‘স্কাইফল’ বিশ্বজুড়ে এতোটাই সাড়া ফেলেছিলো যে, জেমস বন্ড সিরিজের নতুন ছবি ‘স্পেক্টর’-এর শিরোনাম-সংগীত কে গাইবেন তা নিয়ে নানান জল্পনা হয়েছে। স্যাম স্মিথের পাশাপাশি আরেক ব্রিটিশ গায়িকা এলি গোল্ডিংয়ের নামও শোনা গেছে। তবে স্যামের নামই ছিলো এগিয়ে।

এক বিবৃতিতে ২৩ বছর বয়সী স্যাম বলেছেন, ‘এটা আমার ক্যারিয়ারের অন্যতম উজ্জ্বল দিক। জেমস বন্ড ব্রিটেনের ইতিহাসের সঙ্গে জড়িয়ে আছে। ব্রিটিশ এই ঐতিহ্যের অংশ হওয়ার সুযোগ পেয়ে আমি উচ্ছ্বসিত। গানটা যে বানাচ্ছি তা লুকিয়ে রাখতে হয়েছে। এটাই ছিলো আমার জীবনের সবচেয়ে গোপনীয় কাজ!’

মজার বিষয় হলো, ২০ মিনিটেই গানটি লিখে ফেলেছেন স্যাম। এটি তৈরিতে তার সঙ্গে কাজ করছেন আরেক গ্র্যামীজয়ী জিমি নেপস। বিশ্বজুড়ে সাড়া জাগানো স্যামের প্রথম স্টুডিও অ্যালবাম ‘ইন দ্য লোনলি আওয়ার’-এও তিনি কাজ করেছিলেন।  

এই অ্যালবামের ‘স্টে উইথ মি’ গানের সুবাদে গ্র্যামির ৫৭তম আসরে রেকর্ড অব দ্য ইয়ার এবং সং অব দ্য ইয়ার পুরস্কার জেতেন স্যাম। এ ছাড়া ‘ইন দ্য লোনলি আওয়ার’ জিতেছে সেরা পপ ভোকাল অ্যালবাম। সেরা নতুন শিল্পীও হন তিনিই। এ ছাড়া ব্রিট অ্যাওয়ার্ডস-সহ বেশ কিছু পুরস্কার আছে তার ঝুলিতে।

‘স্পেক্টর’-এর মাধ্যমে আয়ান ফ্লেমিংয়ের কালজয়ী চরিত্র জেমস বন্ডের ভূমিকায় চতুর্থবারের মতো অভিনয় করেছেন ড্যানিয়েল ক্রেগ। তার সহশিল্পী মনিকা বেলুচ্চি, লেয়া সেদু, বেন হুইশো, নাওমি হ্যারিস, ক্রিস্টোফ ওয়াল্টজ, র‌্যালফ ফাইনেস, স্টেফানি সিগম্যান। ‘স্কাইফল’-এর পর আবার পরিচালকের আসনে ফিরেছেন স্যাম মেন্ডেস। ছবিটি যুক্তরাজ্যে মুক্তি পাবে আগামী ২৬ অক্টোবর।

বাংলাদেশ সময় : ১৭৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।