ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

ফুটপাতে কাটানো রাতগুলো

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৫
ফুটপাতে কাটানো রাতগুলো কঙ্গনা রনৌত

বলিউডে এখন তাকে ‘কুইন’ বলা হচ্ছে, অথচ একটা সময় বেশ কিছুদিন ফুটপাতেও রাত্রিযাপন করতে বাধ্য হয়েছেন কঙ্গনা রনৌত। মুম্বাইয়ে ছিন্নমূলদের মতো তাকেও ফুটপাতবাসীর জীবন কাটাতে হয়েছে।

সেই সময় শীততাপনিয়ন্ত্রিত গাড়িতে চড়ে ঘুরে বেড়ানো ছিলো তার কাছে ছেঁড়া কাঁথায় শুয়ে কোটি টাকার স্বপ্ন দেখার মতো।

পয়সা ছিলো না বলে ঘর ভাড়া নিতে পারেননি কঙ্গনা। এ কারণে থাকতেন ফুটপাতেই। কিন্তু একটা মেয়ে খোলা আকাশের নিচে থাকলে এখন যেমন হেনস্থা হতে হয়, তারও হয়েছিলো সেই অভিজ্ঞতা। তিনি বলেছেন, ‘দুষ্ট লোকদের ফাঁদে পড়েছিলাম। বাধ্য হয়ে পুলিশের কাছে যেতে হয়েছিলো। ’

জীবনটা এখন যেরকম মখমলের মতো মসৃণ, মুম্বাইয়ে আসার পর শুরুতে কিন্তু তার ধারেকাছেও ছিলো কঙ্গনার দিনরাত। যাতায়াতের জন্য তখন তার সম্বল ছিলো বাস বা ট্রেন। মাঝে মধ্যে কানাকড়িও না থাকলে শুরু করতেন হাঁটা!

এতোকিছুর পরও ভেঙে পড়েননি বলেই দু’বার ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন, আজ কঙ্গনাই বলিউডের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেত্রী। তার কথায়, ‘আমার চুল কেনো কোঁকড়া, অন্য মেয়েদের মতো মসৃণ নয় কেনো, চোখ কেনো নীল নয়, কেনো আরেকটু লম্বা হলাম না- এসব নিয়ে কখনও মাথা ঘামাইনি। বরং এগুলোকেই পুঁজি করেই এগিয়ে যাওয়ার মনোভাব রেখেছি, এগিয়েছি। ’

বাংলাদেশ সময় : ০৪২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৫
এনএএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।