ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

শুটিং লোকেশনে কিছুক্ষণ

জান, ও বেবি! সোনার ময়না পাখি!

জনি হক, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৫
জান, ও বেবি! সোনার ময়না পাখি! ‘মাস্তি আনলিমিটেড’ নাটকে নায়লা নাঈম/ ছবি: নূর/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লাল, নীল, হলুদ, সবুজ- রঙের অভাব নেই। আলো আর পর্দায় বাহারি রঙের মিশেল।

কাওয়ালি গানের আসরের মঞ্চ সাজানো হয়েছে। সামনে পাঁচটা হারিকেন। তবে জ্বলছে না। সালমান মুক্তাদির বাজাচ্ছেন হারমোনিয়াম। তবলায় সৌভিক। তানপুরা ধরে আছেন শাওন। মঞ্চে এ তিনজনই।

সামনে নায়লা নাঈম। কানে ঝুমকা। কোমরে বিছা। তিনি পরে আছেন লাল রঙা পিনপিনে শাড়ি, সোনালি রঙা ব্লাউজ। গলায় হার। বেজে উঠলো- ‘জান, ও বেবি, সোনার ময়না পাখি/কবে তুমি আমার হবে, আসবে বুকে’। এতে ঠোঁট মিলিয়ে হারমোনিয়ামের ওপর দিয়ে লাফ দিয়ে নায়লার দিকে এগিয়ে গেলেন সালমান।

মনিটরে বসে ‘রোলিং’ আর ‘অ্যাকশন’ বলছেন পরিচালক মাবরুর রশিদ বান্নাহ। আজ বুধবার (৯ সেপ্টেম্বর) মিরপুর ডিওএইচএস এলাকার একটি বাড়িতে হচ্ছে কাজ।   এখানে চলছে ‘মাস্তি আনলিমিটেড’ নাটকের দৃশ্যধারণ। এমনিতে গরম, তার ওপর প্রচুর আলো- তাই টিস্যু শেষ হচ্ছে তরতরিয়ে! ফ্রিজ থেকে ঠান্ডা পানির বোতল আনা হচ্ছে কিছুক্ষণ পরপর। নায়লাকে অভিব্যক্তি বুঝিয়ে দিচ্ছেন কোরিওগ্রাফার নিদো।

নায়লাই এ নাটকের চমক। আইটেম গানের মূল আকর্ষণও তিনিই। এবারই প্রথম টিভি নাটকে দেখা যাবে ফেসবুকে আলোচিত এই মডেলকে। গানের জন্যই মূলত তাকে নেওয়া। কিন্তু নাটকে গানটির প্রয়োজনীয়তা কী? বাংলানিউজের কাছে ব্যাখ্যা করলেন বান্নাহ, ‘নাটক দেখলে বোঝা যাবে পরের দৃশ্যের সঙ্গে এটি সামঞ্জস্যপূর্ণ। এ গানটার মাধ্যমেই গল্পটা মূলত শুরু হয়। একসঙ্গে থাকা এই প্রজন্মের তিন তরুণকে ঘিরেই কাহিনী এগোয়। তারা একই মেসে থাকে। বিশ্ববিদ্যালয় জীবনে তাদের চড়াই-উতরাই, হাসি-কান্না তুলে ধরা হচ্ছে এতে। ’

গানটা লিখেছেন স্যামন অ্যান্ড দ্য ব্রাউনফিশের তিন-চারজন সদস্য। এটি সালমান মুক্তাদিরের দল। তিনিই এর সুর ও সংগীতায়োজন করেছেন। এবারই প্রথম সুরকার হিসেবে পাওয়া যাবে তাকে। বলা যায়, একবার শুনলেই মুখস্ত হয়ে যাওয়ার মতো গান করেছেন তিনি। গেয়েছেন তামিম, সৌমিক ও সৌভিক।

‘মাস্তি আনলিমিটেড’-এ আরও আছেন শাহতাজ মনিরা হাশেম, কাজী উজ্জ্বল প্রমুখ। একটি বিশেষ চরিত্রে অভিনয় করছেন সাবিলা নূর। আসন্ন ঈদে আরটিভিতে বিরতিহীন প্রচার হবে নাটকটি।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।