ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

আদেশের শেষ সেলফি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৫
আদেশের শেষ সেলফি আদেশ শ্রীবাস্তব

ক্যান্সার যে কোনো মুহূর্তে কেড়ে নিতে প্রাণ। কিন্তু ভেঙে পড়েননি।

হাসপাতালের বিছানায় শুয়েই সেলফি তুলেছিলেন সংগীত পরিচালক আদেশ শ্রীবাস্তব। এরপর সেটা ফেসবুকে বন্ধু গায়ক সনু নিগামকে ইনবক্সে পাঠান তিনি। এটাই হয়ে থাকলো তার শেষ সেলফি।

গত ৪ ও ৫ সেপ্টেম্বরের মধ্যবর্তী সময়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আদেশ। গতকাল মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) তার সঙ্গে শেষ আলাপের স্ক্রিন শট ও তার শেষ সেলফি পোস্ট করেছেন সনু। গত ২৫ জুলাই তাদের মধ্যে কথা হয় ফেসবুকে। সনুকে তিনি লিখেছিলেন, ‘আমার ছোট ভাই, সুখে থাকো। ’ উত্তরে ৪২ বছর বয়সী এই গায়ক বলেন, ‘আপনার জন্য অসংখ্য ভালোবাসা রইলো আদেশ ভাই। আপনি খুব শিগগিরই সুস্থ হয়ে উঠবেন। ’

আদেশের সুরে সনু নিগাম বেশ কয়েকটি গান গেয়েছিলেন। এ তালিকায় উল্লেখযোগ্য- ‘গুম শুদা’ (চলতে চলতে), ‘বাউরি পিয়া কি’ (বাবুল), ‘ম্যায় কুনওয়ারা আ গ্যায়া’ (কুনওয়ারা) প্রভৃতি।

২০১০ সালে ব্লাড ক্যান্সারে আক্রান্ত হন আদেশ। অবস্থার অবনতি হলে গত মাসের শুরুতে ভর্তি করা হয় তাকে মুম্বাইয়ে আন্ধেরির কোকিলাবেন ধিরুভাই আম্বানি হাসপাতালে। সেখানে ৪০ দিন ধরে চিকিৎসাধীন ছিলেন তিনি। গত ৫ সেপ্টেম্বর ওশিওয়ারা শ্মশানঘাটে তার শেষকৃত্য সম্পন্ন।

গতকাল মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) ইসকন মন্দিরে আদেশের আত্মার শান্তি কামনায় প্রার্থনার আয়োজন করা হয়। এখানে এসেছিলেন অমিতাভ বচ্চন, জুহি চাওলা, মাধুরী দীক্ষিত, ঐশ্বরিয়া রাই বচ্চন, ঋষি কাপুর, জ্যাকি শ্রফ, পুনম সিনহা, চাঙ্কি পান্ডে, নেহা ধুপিয়া, সতীষ কৌশিক, শঙ্কর মহাদেবা, মিকা, উদিত নারায়ণ, আনু মালিক, অনুপ সোনি, কৈলাশ খের, পন্ডিত যশরাজ, ইলা অরুণ, সুদেশ ভোঁসলে, মধুশ্রী, পরিচালক অনিল শর্মা।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।