ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

দেবলীনা সুর এবার সংগীত পরিচালক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৫
দেবলীনা সুর এবার সংগীত পরিচালক দেবলীনা সুর

এতোদিন সবাই তাকে জানতো কণ্ঠশিল্পী হিসেবে, পাশাপাশি উপস্থাপনাও করেন। এবার সংগীত পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করলেন দেবলীনা সুর।

‘সাহানা’ নামের একটি অ্যানিমেশন ছবির শিরোনাম-সংগীত তৈরি করেছেন তিনি।

গানটির কথা এমন- ‘ইচ্ছে আমার বড় হবো/দু’হাত দিয়ে আকাশ ছোঁবো/উড়তে চাই, ডানা মেলতে চাই/আলো ছুঁতে চাই/দেশটাকে আলোকিত করতে চাই’। সুর ও সংগীত পরিচালনার পাশাপশি এর কথাও লিখেছেন দেবলীনা। এতে কণ্ঠ দিয়েছেন দেবযানী। সংগীতায়োজন করেছেন সুমন সরকার (ভারত), রেকর্ডিং করেছেন সুমন কল্যাণ।

ইউএনএফপিএ’র অর্থায়নে নির্মিত ‘সাহানা’ অ্যানিমেশন ছবির বিষয়বস্তু কন্যাশিশুদের ১৮ বছরের আগে বিয়েকে না, ভোটাধিকার নিশ্চিত করা ও লেখাপড়ার সুযোগ দান। গানটিতে এগুলো ফুটিয়ে তোলা হয়েছে।

দেবলীনা এবারই প্রথম অন্য কাউকে দিয়ে গান করিয়েছেন। এর আগে নিজের লেখা ও সুর করা গানগুলোতে তিনি নিজেই কণ্ঠ দিয়েছেন। সংগীত পরিচালক হিসেবে কাজের অভিজ্ঞতা প্রসঙ্গে তিনি বললেন, ‘সাহানার সূচনা সংগীত করতে গিয়ে সেরাটা দেওয়া চেষ্টা করেছি। দেবযানী গানটা ভালো গেয়েছে। বাকিটা দর্শক-শ্রোতারা বলবেন।

বাংলাদেশ সময় : ১৬২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।