ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

ফ্রান্স ও ডেনমার্কে জেমসের গান

জনি হক, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৫
ফ্রান্স ও ডেনমার্কে জেমসের গান জেমস / ছবি : নূর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গানের জন্য তিনি নগরবাউল। বাউল হয়ে ঘুরে বেড়ান দেশ-বিদেশে।

গানের টানেই গত বছর কোরবানির ঈদে ঢাকায় ছিলেন না, আসন্ন কোরবানির ঈদেও দেশে থাকতে পারছেন না জেমস। নতুন সংগীত সফরে তিনি ফ্রান্স ও ডেনমার্কের দর্শক-শ্রোতা মাতাবেন।

এবারই প্রথম এ দুটি দেশে যাচ্ছেন জেমস। ইউরোপের এ দুটি দেশই কাছাকাছি। ডেনমার্ক থেকে প্যারিস যেতে লাগে পৌনে পাঁচ ঘণ্টা। এই যাত্রায় তার সঙ্গী পুরো নগরবাউল ব্যান্ড। আগামী ২৬ সেপ্টেম্বর ডেনমার্কে, পরদিন প্যারিসে এবং ২৮ সেপ্টেম্বর ফ্রান্সের আরেকটি শহরে কনসার্ট করবেন তারা।  

নগরবাউলের মুখপাত্র রুবাইয়াত ঠাকুর রবিন জানান, আগামী ২৩ সেপ্টেম্বর ডেনমার্কের উদ্দেশ্যে তারা ঢাকা ছাড়বেন। কনসার্ট শেষে সবাই ঢাকায় ফিরবেন ২৯ সেপ্টেম্বর।  

ইউরোপের কনসার্ট তিনটি নিয়ে জেমস আনন্দিত। বিশেষ করে প্যারিসের প্রতি তার আলাদা ভালো লাগা আছে। তাই ফেসবুকে আজ শনিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে তিনি লিখেছেন, ‘প্যারিসের বন্ধুরা রেডি থেকো। ’ এরপর বিকেলে জেমস বাংলানিউজকে বললেন, ‘প্যারিস স্বপ্নের শহর। বহু আগে থেকে এ ধরনের প্রস্তুতি চলছিলো। আশা করি, সেখানে আমার বাঙালি ভাইদের প্রত্যাশা পূরণ করতে পারবো। দেখা হবে যদি একই পথে থাকি। ’

নগরবাউল বর্তমান লাইনআপ : জেমস (কণ্ঠ ও গিটার), খায়েম (কিবোর্ড), সাব্বির (বেজ), গিটার (রানা), আলী (ড্রামস) ও রুবাইয়াত ঠাকুর রবিন (মুখপাত্র)।  

বাংলাদেশ সময় : ১৭৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।