ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

লতার জন্মদিনে রুনার আগাম শুভেচ্ছা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৫
লতার জন্মদিনে রুনার আগাম শুভেচ্ছা (বাঁ থেকে) লতা মঙ্গেশকর ও রুনা লায়লা

উপমহাদেশের কিংবদন্তি কণ্ঠশিল্পী লতা মঙ্গেশকরের ৮৬তম জন্মদিন আগামীকাল ২৮ সেপ্টেম্বর। তাকে এপার থেকে আগাম শুভেচ্ছা জানালেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন কণ্ঠশিল্পী রুনা লায়লা।



আজ রোববার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় রুনা ফেসবুকে লিখেছেন, ‘শুভ জন্মদিন জীবন্ত কিংবদন্তি লতা মঙ্গেশকর দিদি। সৃষ্টিকর্তা তাকে দীর্ঘ ও সুস্থ জীবন দেবে, এই কামনা রইলো। ’

ব্যক্তিগতভাবে রুনাকে বেশ স্নেহ করেন লতা। ‍বাংলাদেশের এই শিল্পীর গানের তারিফও করেছেন তিনি। চার বছর আগে এক সন্ধ্যায় মুম্বাইয়ে পেডার রোডে তার বাসা প্রভুকুঞ্জে গিয়ে তার সঙ্গে সাক্ষাৎ করেন রুনা। সঙ্গে ছিলেন চিত্রনায়ক আলমগীর। এই তারকা দম্পতি লতাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। ওইদিন রুনাকে একটি শাড়ি উপহার দেন লতা।

এই সাক্ষাতের আয়োজন করেছিলেন লতার ভাই হৃদয়নাথ মঙ্গেশকরের ছেলে বায়েজনাথ মঙ্গেশকর। বায়েজনাথ ব্যক্তিগতভাবে রুনার ভক্ত। তিনি রুনার গান পরিবেশনের একটি ছবি এঁকে উপহার দিয়েছিলেন। ওই উপহার নিজের বাড়িতে যত্ন করে রেখেছেন রুনা।  

এদিকে মঙ্গেশকর পরিবার ঘরোয়াভাবে লতার জন্মদিন উদযাপন করবে বলে জানা গেছে। ১৯২৯ সালের ২৮ সেপ্টেম্বর তার জন্ম। সাত দশকেরও বেশি সময় ধরে এক হাজারের বেশি ভারতীয় ছবির জন্য গান গেয়েছেন গুণী এই শিল্পী। অনেক গান করেছেন বাংলায়ও। ভারতের ২০টি আঞ্চলিক ভাষায় গান গাওয়ার একমাত্র রেকর্ড তারই দখলে। ভারতের সর্বোচ্চ সম্মান ভারতরত্নও এসেছে লতার ঘরে।

বাংলাদেশ সময় : ১৯৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৫
জেএইচ


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।