ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

ঢাকায় 'শোলে'র পরিচালক এবং 'আশিকি'র নির্মাতা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৫ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১৫
ঢাকায় 'শোলে'র পরিচালক এবং 'আশিকি'র নির্মাতা

ঢাকায় এসেছেন বলিউডের প্রখ্যাত দুই নির্মাতা মুকেশ ভাট ও রমেশ সিপ্পি। তথ্য মন্ত্রণালয়ের আমন্ত্রণে তাদের এই সফর।

গতকাল সোমবার (৫ অক্টোবর) তারা এসে পৌঁছেছেন। এদিন সন্ধ্যায় রাজধানীর ঢাকা ক্লাবে মন্ত্রণালয়ের এক অনুষ্ঠানে যোগ দেন রমেশ ও মুকেশ। এ আয়োজন ছিল শুধু আমন্ত্রিত অতিথিদের জন্য। এতে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুসহ দেশীয় সংস্কৃতি অঙ্গনের কয়েকজন তারকা।  

রমেশ সিপ্পি বলিউডের স্মরণকালের সবচেয়ে আলোচিত ছবি 'শোলে'র (১৯৭৫) পরিচালক। ৬৮ বছর বয়সী এই পরিচালকের অন্য ছবিগুলো হলো- 'আন্দাজ' (১৯৭১), 'সীতা অউর গীতা' (১৯৭২), 'শান' (১৯৮০), 'শক্তি' (১৯৮২), 'ভ্রষ্টাচার' (১৯৮৯), 'জমানা দিওয়ানা' (১৯৯৫), 'আকেলা' (১৯৯১), 'জামিন' (১৯৮৭) এবং 'সাগর' (১৯৮৫)।
 
অন্যদিকে মুকেশ ভাট হলেন বলিউডের নামজাদা প্রতিষ্ঠান বিশেষ ফিল্মসের সহ-মালিক। 'আশিকি' ও 'আশিকি টু' তৈরি হয়েছে তারই প্রযোজনায়। ৬৩ বছর বয়সী এই পরিচালকের ছোট ভাই মহেশ ভাট। বলিউড অভিনেত্রী-পরিচালক পূজা ভাট, অভিনেতা এমরান হাশমি, রাহুল ভাট, অভিনেত্রী আলিয়া ভাটের চাচা তিনি।

অনুষ্ঠানে দেশীয় তারকাদের মধ্যে উপস্থিত ছিলেন অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা, চিত্রনায়ক ওমর সানি, চিত্রনায়িকা কেয়া, অভিনেত্রী কুসুম শিকদার, কণ্ঠশিল্পী কনা, কোনাল, নায়িকা পরী মনি প্রমুখ।    

বাংলাদেশ সময় : ০০০৪ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।