ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

‘ব্ল্যাক’ টু ‘রক’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৫
‘ব্ল্যাক’ টু ‘রক’ বিদ্যা সিনহা মিম/ছবি: নূর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছুটছেন মিম। ছুটে চলার নেশায় পেয়েছে তাকে।

সেই সুন্দরী প্রতিযোগিতার মঞ্চ থেকে শুরু। তারপর টিভি নাটক, বিজ্ঞাপন, কবিতা, ঢালিউড, টালিউড- সবখানে মিম। দেশের নাম্বার ওয়ান নায়ক শাকিব খানের নায়িকা হয়েছেন। জনপ্রিয় কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের ছবির নায়িকাও হয়েছেন মিম। সেই অধ্যায় পেরিয়ে ওপার বাংলার সোহমের সঙ্গে ‘ব্ল্যাক’ ছবির সম্প্রতি দৃশ্যধারণও শেষ করেছেন। তার পরের মিশন ‘রক’ নামে আরেকটি ছবি। অচিরেই শুরু হবে এর কাজ।

ওপারের রাজা চন্দ ও এপারের কিবরিয়া লিপু পরিচালিত ‘ব্ল্যাক’ ছবিটির নাম এখন পর্যন্ত তিনবার পরিবর্তন করা হয়েছে। ‘রকেট’ নামে ছবিটির মহরত হয়েছিল ১৫ জুন। তারও আগে ছিলো ‘বুলেট’। কাজ শেষ না হতেই, এরই মধ্যে, দু’দফা নাম পরিবর্তনের কবলে পড়ে, এখন ‘ব্ল্যাক’-এ এসে দাঁড়িয়েছে। এখন থাইল্যান্ডে আছেন মিম। সেখানে আজই (৯ অক্টোবর) শেষ হলো ছবিটির কাজ। দু’ একদিনের মধ্যে দেশে ফেরার কথা রয়েছে তার।

বাংলাদেশ-কলকাতার যৌথ প্রযোজনার ছবি ‘ব্ল্যাক’-এর শুটিংয়ে অংশ নেওয়ার জন্য ১৮ সেপ্টেম্বর দ্বিতীয় দফায় কলকাতা গিয়েছিলেন মিম। সেখানে দুটি গানের দৃশ্যধারন শেষ হওয়ার পর দেশে ফেরেন। দেশেও কিছু অংশের কাজ করেন। এরপর শেষ লটের কাজের জন্য থাইল্যান্ডে পাড়ি জমান মিম। সেখানে ছবির শুটিংয়ের পাশাপাশি বিভিন্ন জায়গায় ঘুরে বেড়ান লাক্সসুন্দরী।

মিম ফেসবুকে জানান, ‘সোহম যে অসাধারণ অভিনেতা সেটা নিয়ে কোন সন্দেহ নেই। ওর সঙ্গে কাজ করে বেশ ভাল লেগেছে। সবচেয়ে বেশি ভাললাগা হলো সোহম অনেক মিশুক একজন মানুষ। কলকাতায় গিয়ে আমি একটু নার্ভাস ছিলাম। বিশেষত কাজের ক্ষেত্রে। কারণ সেখানে তো আর কখনও কাজ করা হয়নি। তবে এ নার্ভাসনেস কাটিয়ে ওঠার পেছনে সোহম অনেকাংশে সাহায্য করেছে। ভীষণ মজার সময় পেয়েছি তার কাছ থেকে। আমার সঙ্গে সারাক্ষণ মজার মজার কথা বলতো। আর আমার পেছনে লেগে থাকতো সারাক্ষণ। দুষ্টুমিচ্ছলে নানারকম খুনসুটি চলতই আমাদের মাঝে। আর এমন একজন মানুষের সঙ্গে কাজ করে মনেই হয়নি আমি ঢাকার বাইরে অভিনয় করছি। ’

‘রক’ ছবিটির পরিচালক শফিক হাসান। মিম ছাড়াও আরও আছেন ভারতের কয়েকজন শিল্পী। থাকছেন মৌসুমী হামিদ, ভাবনা, আলীরাজ, দিতি, কাবিলা, শিমুল খান, ডিজে সোহেল প্রমুখ।

মিমের ঝুলিতে রয়েছে আরও দুটি ছবি। এগুলো হলো ওয়াজেদ আলী সুমনের পরিচালনায় ‘সুইটহার্ট’ ও তানিয়া আহমেদের ‘গুডমর্নিং লন্ডন’।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৫
এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।