ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

তৌকীর আহমেদ একজন ভীতু মানুষ!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৫
তৌকীর আহমেদ একজন ভীতু মানুষ! তৌকীর আহমেদ / ছবি: নূর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সবখানেই লোকটা ভয় পায়। রাস্তায় চলতে, অফিসের বসের চোখে চোখ রেখে কথা বলতে।

এমনকি তার চোখের সামনেই যখন একটা খুনের ঘটনা ঘটে, কাউকে কিচ্ছু জানায় না সে। উল্টো দৌড়ে ঘরের দরজা এঁটে শুয়ে কাঁপে, জ্বর বাঁধিয়ে ফেলে।

এই লোকটির নাম হামিদুর রহমান খান। নাম অন্য হলেও, তৌকীর আহমেদই এই ভীতু মানুষ হয়ে ঘুরে বেড়াচ্ছেন দু’দিন ধরে। হামিদুর রহমানকে নিজের মধ্যে ধারণ করছেন ক্যামেরার সামনে। গল্প এখানেই শেষ নয়।

পরিচালক ফয়সাল রাজিব জানাচ্ছিলেন, অফিসে যাওয়ার সময় প্রতিদিন তার এক বাচ্চা মেয়ের সঙ্গে দেখা হয়। যখনই দেখা হয়, মেয়েটা কিছু না কিছু পড়ে- কবিতা, গল্প, ছড়া, বর্ণমালা। একদিন হামিদুর রহমান খান আবিষ্কার করে,মেয়েটা বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান খানের গল্প পড়ছে। তার হুঁশ আসে। একই নাম হলেও দু’জন কতো ভিন্ন! একজন সাহসী, অন্যজন ভীতু!

এরপর হামিদুর রহমান থানায় যায়। পুলিশকে জানায় খুনের ঘটনা। এমনকি যে চিত্রাকে, সে পছন্দ করতো গোপনে, তাকেও ভালোলাগার কথা বলে দেয় সরাসরি। এমন গল্প নিয়ে মুক্তিযুদ্ধের নাটক নির্মাণ করছেন ফয়সাল রাজিব। দৃশ্যধারণ চলছে। চিত্রনাট্য লিখেছেন মাসুম শাহরিয়ার।

হামিদুর রহমান খান চরিত্রে তৌকীর আহমেদ তো আছেনই। চিত্রার ভূমিকায় আছেন আশনা হাবিব ভাবনা। রয়েছেন কাজী উজ্জ্বলও।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৫
কেবিএন/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।