ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

শারদীয় দুর্গাপূজায় ছোটপর্দার আকর্ষণ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৫
শারদীয় দুর্গাপূজায় ছোটপর্দার আকর্ষণ

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বিশেষ অনুষ্ঠানমালার আয়োজন করেছে দেশের টিভি চ্যানেলগুলো। এর মধ্যে নির্বাচিত কয়েকটির খবর জেনে নিন।



নাটক
* ‘শ্রীকান্তের পঞ্চম পর্ব’ নাটকে সাদিয়া ইসলাম মৌ। দেশ টিভিতে প্রচার হবে রাত ৯টা ৪৫ মিনিটে। এতে আরও আছেন আরমান পারভেজ মুরাদ ও মাজনুন মিজান।

* ‘অপ্রত্যাশিত রাত’ নাটকে অপূর্ব ও তারিন। বাংলাভিশনে প্রচার হবে রাত ৯টা ০৫ মিনিটে।


* ‘মায়ের শেষ যাত্রা’ নাটকের দৃশ্য। একুশে টেলিভিশনে প্রচার হবে রাত ১০টা ১০ মিনিটে। অভিনয়ে জয়রাজ, বিথি রানী, প্রিমা, সোহেল সিরাজসহ অনেকে।

* ‘প্রতিচ্ছবি’ টেলিছবিতে নাজিরা আহমেদ মৌ ও শাহেদ শরীফ খান। মাছরাঙা টেলিভিশনে প্রচার হবে সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে।

* ‘সেদিন দেখা হয়েছিলো’ নাটকে আফরান নিশো ও মিথিলা। আরটিভিতে প্রচার হবে রাত ৮টা ২০ মিনিটে।

চলচ্চিত্র

* ‘জীবনঢুলী’ ছবির দৃশ্য। এটিএন বাংলায় বিকেল ৩টা ১০ মিনিটে প্রচার হবে এটি। অভিনয়ে শতাব্দী ওয়াদুদ, রামেন্দু মজুমদার, তবিরুল ইসলাম বাবু, ওয়াহিদা মল্লিক জলি, চিত্রলেখা গুহ, প্রাণ রায়, জ্যোতিকা জ্যোতি।


* ‘নয় ছয়’ ছবির দৃশ্যে মৌটুসী বিশ্বাস ও ফেরদৌস। প্রচার হবে বৈশাখী টিভিতে।

সংগীত

* লোকসংগীত শিল্পী দম্পতি কিরণচন্দ্র রায় ও চন্দনা মজুমদার। মাছরাঙা টেলিভিশনের ‘তোমায় গান শোনাবো’ অনুষ্ঠানে থাকছে তাদের পরিবেশনায়। স্টুডিও থেকে সরাসরি সম্প্রচার করা হবে রাত ১১টায়।

তোমারই লাগি পেতেছি আসন
দেশ টিভিতে রাত ১১টা ৪৫ মিনিটে সরাসরি সম্প্রচার করা হবে সংগীতানুষ্ঠান ‘তোমারই লাগি পেতেছি আসন’। পরিবেশনায় অনন্যা ব্যানার্জী ও বিজন চন্দ্র মিস্ত্রি।

মান্না দে’র গান
আরটিভিতে রাত ১২টা ৫ মিনিটে সরাসরি সম্প্রচার করা হবে ‘মিউজিক স্টেশন’। এতে মান্না দে’র গান গাইবেন অলোক সেন, সুরজিৎ, শিমু দে।

অন্যান্য

* ‘শারদীয় শুভেচ্ছা’ অনুষ্ঠানে (বাঁ থেকে) কিশোর, ঊর্মিলা শ্রাবন্তী কর, উপস্থাপিকা শাকিল মতিন মৃদুলা, অপর্ণা ঘোষ, বিদ্যা সিনহা মিম ও বাপ্পা মজুমদার। আরটিভিতে প্রচার হবে সন্ধ্যা ৬টা ৫ মিনিটে।

দুর্গোৎসবের আরতি
এনটিভিতে রাত সাড়ে ১১টায় সরাসরি সম্প্রচার করা হবে ‘দূর্গোৎসবের আরতি’। ঢাকা, নরসিংদী ও মানিকগঞ্জের বিভিন্ন পূজামন্ডপ থেকে অনুষ্ঠানটি দেখানো হবে।

সেরা প্রতিমা সেরা মন্ডপ
সর্বজনীন দুর্গাপূজাকে ঘিরে বৈশাখী টেলিভিশন আয়োজন করেছে রিয়েলিটি শো ‘সেরা প্রতিমা সেরা মন্ডপ-২০১৫’। প্রতিযোগিতাটি হচ্ছে রাজধানী ঢাকার উল্লেখযোগ্য পূজা মন্ডপগুলোর ওপর। সাজসজ্জা, প্রতিমা এবং মন্ডপের অন্যান্য নান্দনিকতার ওপর বিচার করে সেরা মন্ডপ নির্বাচিত হবে। এসএমএসের মাধ্যমে দর্শকের ভোট এবং বিচারকদের রায়ে নির্বাচিত হবে সেরা মন্ডপ। নির্বাচিত সেরা প্রথম মন্ডপের জন্য থাকছে এক লাখ টাকা পুরস্কার। দ্বিতীয় বিজয়ী মন্ডপ পাবে ৫০ হাজার টাকা এবং তৃতীয় বিজয়ী মন্ডপের জন্য থাকছে ৩০ হাজার টাকা। প্রতিযোগিতার মূল বিচারক প্রখ্যাত ভাস্কর্যশিল্পী ফেরদৌসি প্রিয়ভাষিনী এবং প্রখ্যাত চিত্রশিল্পী বিরেন সোম। উপস্থাপনায় ড. সৌমিত্র শেখর। পলাশ মাহবুবের পরিচালনায় ‘সেরা প্রতিমা সেরা মন্ডপ’ প্রচার হচ্ছে সপ্তমী থেকে নবমী প্রতিদিন রাত ১১টায়। এর গ্র্যান্ড ফিনালে আগামীকাল ২৩ অক্টোবর রাত ৮টায়।

জগৎ জননী দূর্গোতিনাশিনী
একুশে টেলিভিশনে রাত সাড়ে ৯টায় প্রচার হবে নৃত্যানুষ্ঠান ‘জগৎ জননী দূর্গোতিনাশিনী’। নৃত্য পরিবেশনায় রেসি, আনিকা কবির শখ, সোহেল, লিখন, কবির তিথীসহ অনেকে।

বাংলাদেশ সময় : ২১৫৪ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।