ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

আগামী অস্কারের উপস্থাপক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৫
আগামী অস্কারের উপস্থাপক ক্রিস রক

১১ বছর পর অস্কার উপস্থাপনায় ফিরছেন ক্রিস রক। ৮৮তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস অনুষ্ঠান মাতাবেন মার্কিন এই অভিনেতা, লেখক, নির্মাতা।

এই ঘোষণা দিয়েছেন প্রযোজক ডেভিড হিল ও রেজিন্যাল্ড হাডলিন। তাদের আশা, উপস্থাপনায় বিস্ময় জাগাতে সক্ষম হবেন তিনি।   

আগামী বছরের ২৮ ফেব্রুয়ারি হলিউডের ডলিবি থিয়েটারে বসবে অস্কারের জমকালো আসর। বিশ্বের ২২৫টিরও বেশি দেশে অনুষ্ঠানটি সরাসরি দেখাবে এবিসি নেটওয়ার্ক। অস্কার সভাপতি শেরিল বুন ইসাকস বলেছেন, ‘ক্রিসকে স্বাগতম। তার রসবোধ সত্যিই অতুলনীয়। তিনি এবারের আসরকে মাতিয়ে তুলবেন এটা আমি নিশ্চিত। ’

২০০৫ সালে ৭৭তম অস্কার অনুষ্ঠান উপস্থাপনা করেন ক্রিস রক। আবার এই দায়িত্ব পেয়ে তিনি বলেছেন, ‘আমি খুবই আনন্দিত। এমন আয়োজনে ফিরে আসা ভালো লাগার ব্যাপার। ’

ক্রিস রক অভিনীত ছবির তালিকায় রয়েছে ‘আই থিঙ্ক আই লাভ মাই ওয়াইফ’, ‘হেড স্টেট’, ‘ডেথ অ্যাট অ্যা ফিউনেরাল’, ‘দ্য লংগেস্ট ইয়ার্ড’, ‘নার্স বেটি’, ‘টু ডেজ ইন নিউইয়র্ক’, ‘লেথাল ওয়েপন ফোর’ প্রভৃতি। এ ছাড়া ‘মাদাগাস্কার’ সিরিজের ছবিতে মার্টি চরিত্রে কণ্ঠ দিয়েছেন তিনি। তার অভিনীত ‘দ্য মাদারফাকার উইথ দ্য হ্যাট’ মঞ্চনাটকটি টনি অ্যাওয়ার্ডসের ছয়টি শাখায় মনোনীত হয়।

অনবদ্য স্ট্যান্ড-আপ কমেডির জন্য ক্রিস রক বিখ্যাত। তিনি চারবার এমি অ্যাওয়ার্ডস জিতেছেন। কমেডি অ্যালবামের জন্য তিনটি গ্র্যামিও পেয়েছেন ৫০ বছর বয়সী এই তারকা।

তিন দশকের ক্যারিয়ারে সম্প্রতি ‘অ্যামি শুমার: লাইভ অ্যাট দ্য অ্যাপোলো’ নামের একটি কমেডি অনুষ্ঠান পরিচালনা করেন ক্রিস রক। চলতি মাসে এইবিও চ্যানেলের এর প্রিমিয়ার হয়েছে। তার লেখা, পরিচালনা ও অভিনয়ে গত বছর মুক্তি পায় ‘টপ ফাইভ’ ছবিটি। ২০০৯ সালে তিনি ‘গুড হেয়ার’ নামের একটি প্রামাণ্যচিত্র প্রযোজনা করেন।

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।