ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

এ সময়ের ‘টিপু সুলতান’ মিলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৫
এ সময়ের ‘টিপু সুলতান’ মিলন মিলন/ ছবি: নূর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নাম টিপু সুলতান হলেও স্বভাব রবিনহুডের মতো। ‘রবিনহুড তো ছিলো কিংবদন্তি ডাকাত।

ধনীদের ঘরে ডাকাতি করতো। তবে নিজে ভোগ করতো না। বিলিয়ে দিতো গরীবদের মাঝে। এ লোকটিও তেমন’- বলছিলেন হিরণ জামান। আনিসুর রহমান মিলন যে ধারাবাহিকে টিপু সুলতান হয়েছেন, সেটি পরিচালনা করছেন হিরণ। চিত্রনাট্যও তার।

ধারাবাহিক নাটকটির নাম রাখা হয়েছে মিলনের চরিত্রের নামেই, ‘টিপু সুলতান’। তবে এতে মিলন রবিনহুডের মতো ডাকাত নন, টিপু সুলতানের মতো কোনো রাজ্যের শাসনকর্তা কিংবা বীরযোদ্ধাও নন। তিনি সন্ত্রাসী দলের হোতা। গরীবদের উপকারে ঝাঁপিয়ে পড়েন। ঝাঁপিয়ে পড়েন অত্যাচারীদের ওপরও। সম্পদ ছিনিয়ে এনে অভাবীদের মাঝে বিলিয়ে দেন। ফলে এলাকায় একশ্রেণীর কাছে তিনি যেমন মহানুভব, অন্য শ্রেণীর কাছে আবার ত্রাস। মিলন জানাচ্ছিলেন, এলাকাবাসীর কাছে সে কেবলই একটা নাম। কেউ তাকে চেনে না। বের হয় রাতের আঁধারে। মুখ ঢাকা থাকে। দিনে কিন্তু সে স্বাভাবিক চরিত্র নিয়ে ঘুরে বেড়ায়। মানুষের জীবনযাপন দেখে।

ঢাকার অদূরে গাজীপুরের পুবাইলে ধারাবাহিকটির দৃশ্যধারণ চলছে। এতে আরও অভিনয় করছেন লুৎফর রহমান জর্জ, চাঁদনী, অপর্ণা ঘোষ, শামীমা তুষ্টি, সাবেরী আলম, আখম হাসান, আল মামুন প্রমুখ।

এতে চাঁদনী আছেন মহিলা তান্ত্রিক হিসেবে। ভণ্ড তান্ত্রিক। এটা-ওটা বলে সবার কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়। নির্মাতা জানিয়েছেন, সম্পাদনা শেষে যে কোনো একটি টিভি চ্যানেলে ধারাবাহিকটির প্রচার শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৫
কেবিএন/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।