ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

মাসুদ পারভেজের সামনে পুরস্কার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৫
মাসুদ পারভেজের সামনে পুরস্কার মাসুদ পারভেজ

চলচ্চিত্রে সাম্প্রতিক সময়ে মাঝে মধ্যে অভিনয় করেছেন, পরিচালনা আর প্রযোজনাও কমিয়ে দিয়েছেন। সব মিলিয়ে রূপালি অঙ্গনে মাসুদ পারভেজের উপস্থিতি একেবারেই কম।

এর মধ্যে গত ঈদের আগে একটি টিভি নাটকে অভিনয় করে খবরের শিরোনাম হয়েছেন। এবার তার সামনে পুরস্কার নেওয়ার আমন্ত্রণ।

চলচ্চিত্র পরিচালনায় ফজলুল হক স্মৃতি পুরস্কার পাচ্ছেন মাসুদ পারভেজ। দেশীয় চিত্র সাংবাদিকতার পথিকৃৎ ও চলচ্চিত্র বিষয়ক পত্রিকা সিনেমার সম্পাদক ফজলুল হক স্মরণে দেওয়া হয় এই সম্মানজনক পুরস্কার।

ফজলুল হক স্মৃতি কমিটির আয়োজনে আগামীকাল সোমবার (২৬ অক্টোবর) দুপুরে রাজধানীর ওয়েস্টিন হোটেলের বলরুমে মাসুদ পারভেজের হাতে পুরস্কারটি তুলে দেবেন সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কথাশিল্পী রাবেয়া খাতুন। এ বছর চিত্র সাংবাদিকতায় পুরস্কারটি পাচ্ছেন শহীদুল হক খান।

অভিনেতা ও পরিচালক হিসেবে মাসুদ পারভেজ যাত্রা শুরু করেন ১৯৭৩ সালে। কাজী আনোয়ার হোসেনের জনপ্রিয় কাল্পনিক চরিত্র মাসুদ রানা সিরিজের একটি গল্প অবলম্বনে ‘মাসুদ রানা’ ছবির মাধ্যমে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি, নাম ভূমিকায় অভিনয় করেন নিজেই।

সফল চলচ্চিত্র ক্যারিয়ারে দু’বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন মাসুদ পারভেজ। ১৯৯৬ সালে দিলীপ বিশ্বাস পরিচালিত ‘অজান্তে’র জন্য সেরা অভিনেতা এবং ২০০৩ সালে মহম্মদ হান্নান পরিচালিত ‘সাহসী মানুষ চাই’ ছবির জন্য সেরা পার্শ্ব অভিনেতা বিভাগে পুরস্কৃত হন তিনি।

বাংলাদেশ সময় : ১৫৫১ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।