ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

‘ভারতীয়’ হচ্ছেন আদনান সামি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৫
‘ভারতীয়’ হচ্ছেন আদনান সামি আদনান সামি

নানা প্রতিবন্ধকতা আর রাজনীতিবিদদের প্রতিবাদের মুখে ভারতে এসে গান-বাজনা করার সুযোগই এখন মেলে না পাকিস্তানি শিল্পীদের। সেখানে আদনান সামি সত্যিই ভাগ্যবান।

কারণ ভারতীয় নাগরিকত্ব পেতে যাচ্ছেন পাকিস্তানি এই গায়ক।

এক দশকেরও বেশি সময় ধরে ভারতে বসবাস করছেন আদনান সামি। ভারতীয় সংগীত শিল্পে উল্লেখ করার মতো অবদান রয়েছে ‘কাভি তো নজর মিলাও’ গানের তারকার। এসব বিবেচনা করে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ৪২ বছর বয়সী এই শিল্পীকে নাগরিকত্ব দেওয়ার পরিকল্পনা হাতে নিয়েছে।

পাকিস্তানি পাসপোর্টের মেয়াদ উত্তীর্ণ হয়ে যাওয়ায় চলতি বছরের আগস্ট থেকে অনির্দিষ্টকালের জন্য ভারতে থাকার অনুমতি পান আদনান সামি।

আদনানের জন্ম লন্ডনে। তার বাবা আরশাদ সামি খান পাকিস্তানি আর মা নওরিন খান কাশ্মিরের নাগরিক। কিন্তু যুক্তরাজ্যে বেড়ে ওঠেন তিনি। পড়াশোনাও শেষ করেন সেখানেই। তার কানাডিয়ান নাগরিকত্বও আছে।

পাকিস্তানি শিল্পীদের মধ্যে ফাওয়াদ খান, মাহিরা খান, আতিফ আসলাম, গুলাম আলি ও আলি জাফর ভারতে এসে কাজ করতে থাকায় দেশটির রাজনীতিবিদদের রোষানলে পড়েছেন।  

বাংলাদেশ সময়: ১৩৫১ ঘন্টা, অক্টোবর ২৭, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।