ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

একদিনে ১৫ ছবি দেখার সুযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৫
একদিনে ১৫ ছবি দেখার সুযোগ

‘নতুন চলচ্চিত্র, নতুন নির্মাতা’ শিরোনামে বাংলাদেশের চলচ্চিত্রকারদের নির্মিত স্বল্পদৈর্ঘ্য,পূর্ণদৈর্ঘ্য এবং প্রামাণ্য চলচ্চিত্রের বছরব্যাপি প্রতিযোগিতামূলক চলচ্চিত্র উৎসবের আয়োজন করেছে ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি ও বাংলাদেশ শিল্পকলা একাডেমী যৌথভাবে । উৎসবে নির্বাচিত চলচ্চিত্রগুলো নূন্যতম দর্শনীর বিনিময়ে দেখানো হবে।

দর্শনীর টাকা দর্শকের উপস্থিতিতেই নির্মাতাদের হাতে তুলে দেওয়া হবে।

উৎসব পরিচালক ও সভাপতি বেলায়াত হোসেন মামুন জানান, উৎসবে অক্টোবর মাসের প্রদর্শনীর জন্য জমা হওয়া চলচ্চিত্র থেকে ১৫টি চলচ্চিত্র নির্বাচন করেছেন জুরি সদস্যরা। নির্বাচিত হয়েছে ১২টি স্বল্পদৈর্ঘ্য কাহিনী, ২টি প্রামাণ্য ও ১টি পূর্ণদৈর্ঘ্য কাহিনীচিত্র। নির্বাচিত চলচ্চিত্রগুলোর মধ্যে ৬টি স্বল্পদৈর্ঘ্য কাহিনীচিত্র এবং ২টি প্রামাণ্য চলচ্চিত্রের উদ্বোধনী প্রদর্শনী হবে। বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জাতীয় চিত্রশালা মিলনায়তনে নির্বাচিত চলচ্চিত্রগুলোর প্রদর্শনী হবে আজ শুক্রবার (৩০ অক্টোবর) বিকেল থেকে।

উৎসবে প্রদর্শনীর জন্য নির্বাচিত চলচ্চিত্র:
বিকাল ৩ টায় থাকছে ৪টি স্বল্পদৈর্ঘ্য কাহিনী ও ১টি প্রামাণ্যচলচ্চিত্রের প্রদর্শনী। এগুলো হলো- চৌধুরী নাঈম বিন আতিকের স্বল্পদৈর্ঘ্য কাহিনীচিত্র ‘এট দ্য এন্ড অব এন এন্ডলেস রিভার’, জাবের হাসানের ‘কাফকার না লেখা গল্প’ (উদ্বোধনী প্রদর্শনী), স্বরূপ চন্দ্র দে-এর ‘পার্মানেন্ট মার্কার’ (উদ্বোধনী প্রদর্শনী), আহমেদ হিমুর ‘ওঙ্কার’ এবং শারমিন দোজার প্রামাণ্যচলচ্চিত্র ‘আর্কিটেকচার এ্যান্ড এনভায়রমেন্ট ইন ঢাকা সিটি’ (উদ্বোধনী প্রদর্শনী)।

বিকাল ৫ টায় ৮টি স্বল্পদৈর্ঘ্য কাহিনী ও ১টি প্রামাণ্যচলচ্চিত্রের প্রদর্শনী হবে। এগুলো হলো- খন্দকার মো. জাকিরের স্বল্পদৈর্ঘ্য কাহিনীচিত্র ‘নাগরিক’ (উদ্বোধন প্রদর্শনী), জুবায়ের আলম ও সাকিব আল কাদেরের ‘সাজ’,  ভিকি জাহেদ ও মো. আলতামিশ নাবিলের ‘মিস্টার এক্স’, ফরিদুল আহসান সৌরভের ‘ব্ল্যাক ম্যাজিশিয়ান’, মো. আদিল খানের ‘তীর্যক’, জাহিদ গগনের ‘এ বুক বিহাইন্ড দ্য সুজ’, আরিক আনাম খানের ‘দ্য স্মাইল’ (উদ্বোধনী প্রদর্শনী), মতিউর সুমনের ‘চক্র’ (উদ্বোধনী প্রদর্শনী) এবং ব্রাত্য আমিনের প্রামাণ্যচলচ্চিত্র ‘মুক্তাঞ্চল’ (উদ্বোধনী প্রদর্শনী)।

সব শেষে সন্ধ্যা ৭ টায় মো. আহসান কবীর নির্মিত পূর্ণদৈর্ঘ্য কাহিনীচিত্র ‘প্রত্যাবর্তন’-এর প্রদর্শনী।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৫
এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।