ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

মোহাম্মদ বারী পেলেন ‘নাট্য আশীষ’ সম্মাননা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৫
মোহাম্মদ বারী পেলেন ‘নাট্য আশীষ’ সম্মাননা মোহাম্মদ বারী

ঢাকার মঞ্চে দীর্ঘদিন ধরে অভিনয় করছেন মোহাম্মদ বারী। টিভি নাটকেও তার দেখা মেলে।

অভিনয় ছাড়া মঞ্চে নির্দেশনাও দেন তিনি। মোহাম্মদ বারী থিয়েটার আর্ট ইউনিটের প্রধান সমন্বয়ক। তিনি ভূষিত হলেন ‘নাট্য আশীষ’ সম্মাননায়।

মোহাম্মদ বারীকে এ সম্মাননা দিয়েছে ভারতের উড়িষ্যার রাউরকেলা আশীষ ফাউন্ডেশন। উড়িশ্যা রাজ্যের সংস্কৃতি বিভাগের সহায়তায় সংগঠনটি প্রতি বছর একজন নাট্যব্যক্তিত্বকে এটি দিয়ে আসছে। বারী এ সম্মাননা পেয়েছেন বাংলাদেশ ও ভারতের নাট্যউন্নয়ন ও সেতুবন্ধনে অবদান রাখার জন্য।

গত ২৯ অক্টোবর তার হাতে এ পদক তুলে দেওয়া হয় রাউরকেলা সিভিক সেন্টারে আয়োজিত নাট্যোৎসবের মঞ্চে। পাঁচদিন ব্যাপী এই নাট্যোৎসবটি শুরু হয়েছে ২৬ অক্টোবর থেকে। এতে ২৯ অক্টোবর সন্ধায় মঞ্চস্থ হয় থিয়েটার আর্ট ইউনিটের সাড়াজাগানো নাটক ‘কোর্টে মার্শাল’। এস এম সোলায়মান রূপান্তরিত ও নির্দেশিত এ নাটকে অভিনয় করেছেন মোহান্মদ বারী, সেলিম মাহবুব,আশরাফ কবীর, প্রশান্ত হালদার, চন্দন রেজা, মিল্লাত, স্বাধীন শাহ, ফউজিয়া করিম অনু, সাথী রঞ্জন দে, বিপ্লব, অলক ও মোকাদ্দম মোরশেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৫
কেবিএন/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।