ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

২০ বছর পর উইনিং

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৫
২০ বছর পর উইনিং

‘ওই দূর পাহাড়ের ধারে’, ‘ওগো সোনার মেয়ে’, ‘এই সুন্দর ধরণী জুড়ে’- এমন অনেক জনপ্রিয় গান উপহার দিয়েছে উইনিং ব্যান্ড। তাদের গাওয়া পুরনো গানগুলোই এখনও বাজে দিকে দিকে।

মেলো রক গানের ভক্তদের জন্য সুখবর নিয়ে আসছে গানের দলটি। ২০ বছর পর নতুন অ্যালবাম প্রকাশ করছেন তারা। চলতি মাসের শেষ সপ্তাহ নাগাদ বাজারে আসবে উইনিংয়ের তৃতীয় অ্যালবাম ‘বহুদূরে’।

নব্বই দশকের শুরুতে দেশীয় সংগীতাঙ্গনে উইনিংয়ের আবির্ভাব। ১৯৯১ সালে প্রথম ও ১৯৯৫ সালে দ্বিতীয় অ্যালবাম বের করেন তারা। এরপর ব্যান্ডের সদস্যরা ছড়িয়ে ছিটিয়ে পড়েন বিভিন্ন দেশে। দীর্ঘদিন পর অ্যালবাম প্রকাশের উদ্যোগ নিয়েছেন তারা।

উইনিংয়ের ব্যবস্থাপক সুজন মাহবুব জানান, ‘বহুদূরে’ অ্যালবামে থাকছে ১২টি নতুন গান। সবকটির সুর ও সংগীতায়োজন করেছেন ব্যান্ডের সদস্যরাই। গানগুলো মেলো রক ধাঁচের, যেগুলো ভালোবাসা ও প্রকৃতিকে নিয়ে। এগুলোর মিক্সিং ও মাস্টারিং করা হয়েছে কানাডায়।

অ্যালবামটি বাজারে আনছে মোর দ্যান ওয়ার্ডস  নামের মিডিয়া এজেন্সি ও আইসক্রিম প্রস্তুতকারক একটি প্রতিষ্ঠান। এ ছাড়া শিগগিরই প্রকাশ হবে ‘বহুদূরে’র একটি গানের মিউজিক ভিডিও।

অ্যালবামটি প্রকাশের পর সব গান শোনা যাবে ঢাকা এফএম (৯০.৪) রেডিওতে। তার আগে আজ মঙ্গলবার (৩ নভেম্বর) থেকে একই স্টেশনে দুটি গান বিশেষভাবে বাজছে। এখানেই আগামী ৫ নভেম্বর রাত ৯টা থেকে সরাসরি গান পরিবেশন করবে উইনিং।

মজার ব্যাপার হচ্ছে, এত বছর পরও ব্যান্ডের লাইনআপ আছে আগের মতোই।
তারা হলেন- চন্দন (কণ্ঠ ও গিটার), রঞ্জন (ড্রামস ও কণ্ঠ), শেলী (বেজ গিটার) ও বিপ্লব (কি-বোর্ড)।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৫
এসও/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।