ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

সেট হয়ে যাচ্ছে জাদুঘর!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৫
সেট হয়ে যাচ্ছে জাদুঘর! দীপিকা পাড়ুকোন

বিশাল, অভিজাত ও বৃহত্তর সেট সঞ্জয়লীলা বানসালির ছবিতে নতুন কিছু নয়। কিন্তু আগের সবকিছু ছাড়িয়ে গেলো তার ‘বাজিরাও মাস্তানি’ ছবির একটি গানের সেট।

মুম্বাইয়ের ফিল্ম সিটিতে এটি তৈরি হয়েছে লাহোরের শীষমহলে অনুপ্রাণিত হয়ে। এটাকে বলা হচ্ছে ‘আয়নামহল’।

এ তথ্য দিয়েছেন দীপিকা পাড়ুকোন। তিনিই গানটিতে ঠোঁট মিলিয়ে নেচেছেন মাস্তানি চরিত্রে। ২৯ বছর বয়সী এই অভিনেত্রী টাইমস অব ইন্ডিয়াকে বলেছেন, ‘এই সেট বানাতে প্রচুর খাটতে হয়েছে সবাইকে। ‘দিওয়ানি মাস্তানি’ শিরোনামের গানটির দৃশ্যধারণ শেষের পর আমরা এটাকে ভেঙে ফেলতে চাইনি। মনে হচ্ছিলো সেটটা বুঝি কোনো জাদুঘর। আমরা ভাবছিলামও, দর্শনার্থীরা ফিল্ম সিটিতে এলে এখানটা ঘুরে দেখলে বুঝবে কি বিশাল আয়োজন করা হয়েছে। এ ধরনের মাস্টারপিস তৈরিতে কেমন পরিশ্রম করতে হয় তার ধারণা পাবে মানুষ। ’

আয়নামহল তৈরিতে ব্যবহৃত হয়েছে কুড়ি হাজার নকশা করা আয়না। সেট বানাতে জয়পুর থেকে নিয়ে আসা হয়েছিলো বিশেষ কারিগর। সাড়ে ১২ হাজার স্কয়ার ফুট জায়গায় এটি স্থাপন করতে লেগেছে ৪০ দিন। এখানে আছে ১৩টি ঝাড়বাতি। গানের দৃশ্যে আয়নাজুড়ে দেখা গেছে দীপিকার প্রতিফলন।  

‘বাজিরাও মাস্তানি’ হলো সঞ্জয়লীলার সবচেয়ে উচ্চাভিলাষী ছবি। তাই ভিজ্যুয়াল ইফেক্টসের সহায়তা ছাড়াই আয়নামহল তৈরি করেছেন তিনি। ছবিটিতে বাজিরাও চরিত্রে অভিনয় করেছেন রণবীর সিং। বাজিরাওয়ের স্ত্রী কাশিবাঈয়ের ভূমিকায় আছেন প্রিয়াঙ্কা চোপড়া। এটি মুক্তি পাবে আগামী ১৮ ডিসেম্বর।

* ‘দিওয়ানি মাস্তানি’ গানের ভিডিও : 


বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।