ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

বিনোদন

বন্যপ্রাণী তাড়াতে হানি সিংয়ের গান!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৫
বন্যপ্রাণী তাড়াতে হানি সিংয়ের গান! হানি সিং

ব্যাপারটা একই সঙ্গে মজার, আবার উদ্ভটও। ভারতের উত্তরাখান্ডের কৃষক ও চাষীরা বুনো শূকর তাড়াতে ব্যবহার করছেন জনপ্রিয় সংগীতশিল্পী ইও ইও হানি সিংয়ের গান! এতে ফলও পাচ্ছেন তারা।

গানের আওয়াজে ফসলক্ষেতের ধারেকাছেও আসছে না শূকরের পাল।

জানা গেছে, হানি সিংয়ের গান লাউডস্পিকারে বাজালে শূকরসহ অন্য কোনো বন্যপ্রাণী ক্ষেতখামারে আসে না। বন্যপ্রাণী তাড়ানোর জন্য এই পন্থাই গ্রামবাসীদের কাজে দিচ্ছে ওষুধের মতো। অবশ্য ভক্তিগীতি আর অন্যান্য পাঞ্জাবি গানও উচ্চশব্দে বাজালে একই ফল পাওয়া যাচ্ছে।

শোনা গেছে, হানি সিংয়ের গানের উপকারিতা হাতেনাতে প্রথম টের পান নৈনিতালের ধারি গ্রামের বাসিন্দারা। স্থানীয় কৃষক বিশান জাঁটওয়ালা তার আলুর ক্ষেতে লাউডস্পিকার বসিয়ে হানির গান চালালে শূকরের দল চম্পট দেয়!

উত্তরাখান্ডের প্রত্যন্ত গ্রামগুলোর ফসলক্ষেতে বন্য শূকরের উপদ্রব চিরকালীন সমস্যা। মহামারী আকার ধারণ করেছিলো। সরকারিভাবে শূকর নিধনের অনুমোদন দেওয়া হলেও বিশেষ ফল মেলেনি। তবে সেই চিত্রটা বদলাচ্ছে। বন্য পশুরা সচরাচর মানুষের অস্তিত্ব এড়িয়ে চলে। গান শুনলে তারা ভাবে কাছাকাছি মানুষ রয়েছে। এই বুদ্ধিটাই কাজে দিচ্ছে গ্রামবাসীদেরকে।

* হানি সিংয়ের ‘লুঙ্গি ড্যান্স’ গানের ভিডিও :


* হানি সিংয়ের ‘দেশি কালাকার’ গানের ভিডিও :


* হানি সিংয়ের ‘চার বোতল ভোডকা’ গানের ভিডিও :


* হানি সিংয়ের ‘ওয়ান বোতল ডাউন’ গানের ভিডিও :


* হানি সিংয়ের ‘ব্লু আইস’ গানের ভিডিও :


বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।