ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

বিনোদন

শাহ আব্দুল করিমের দুয়ারে…

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৫
শাহ আব্দুল করিমের দুয়ারে… শানারেই দেবী শানু

: আপনি কে?
: শাহ আব্দুল করিমের এক শিষ্যের ভালোবাসার মানুষ।

উত্তর শানুর।

শানারেই দেবী শানু। ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার’ প্রতিযোগিতার প্রথম বিজয়ী তিনি। শুরুতে বেশ রয়ে-সয়ে হলেও, গত কয়েক বছর ধরে অভিনয়ে নিয়মিত সময় দিচ্ছেন। ফলে টিভি নাটকে হরহামেশা দেখা যায় তার মুখ। এবার একটি চলচ্চিত্রের খবর দিলেন শানু।

যে চলচ্চিত্রে শানু আছেন, আর আছেন শাহ আব্দুল করিম! মরমী ও বাউল গানের এ সাধকের জীবন নিয়ে তৈরি হচ্ছে ‘রঙের দুনিয়া’ নামের ছবিটি। এতে অভিনয় করছেন শানু। ইতোমধ্যে পুবাইলের ভাদুনে দু’দিন দৃশ্যধারণেও অংশ নিয়েছেন তিনি। তার কথায়, ‘ছবিটিতে আমার চরিত্রটি বেশি দীর্ঘ না, কিন্তু খুবই গুরুত্বপূর্ণ। ’

‘রঙের দুনিয়া’ পরিচালনা করছেন মোক্তাদির ইবনে সালাম। শাহ আব্দুল করিমের জীবনের কয়েকটি ধাপ উঠে আসবে এতে। গায়ক-অভিনেতা আগুন অভিনয় করছেন যুবক শাহ আব্দুল করিমের চরিত্রে। আর বাউল গানের এ কিংবদন্তি যখন যৌবন ছাড়িয়ে বার্ধক্যের দিকে, ওই সময়ের শাহ আবদুল করিম হবেন খায়রুল আলম সবুজ।

স্বাধীন খসরুও অভিনয় করছেন ছবিটিতে। জানা গেছে, শাহ আবদুল করিমের পরিবারের সঙ্গে আলোচনা করেই কাজ শুরু করেছেন পরিচালক। তিন বছর ধরে এর চিত্রনাট্য তৈরি করেছেন শাহ আবদুল করিম গবেষক সিদ্দিকী হারুন।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৫
কেবিএন/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।