ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ইউল্যাবে ‘উজানে মৃত্যু’র উদ্বোধনী প্রদর্শনী

আরিফ আরমান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১০
ইউল্যাবে ‘উজানে মৃত্যু’র উদ্বোধনী প্রদর্শনী

বরেণ্য নাট্যকার ও ঔপন্যাসিক সৈয়দ ওয়ালীউল্লাহ রচিত ‘উজানে মৃত্যু’ নাটক নিয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র তৈরি করেছে ইউল্যাবের মিডিয়া স্টাডিজ অ্যান্ড জার্নালিজমের ভিডিও কমিউনিকেশন কোর্সের শিার্থীরা। ১৯ আগস্ট বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয় মিলনায়তনে এ চলচ্চিত্রের উদ্বোধনী প্রদর্শনী অনুষ্ঠিত হয়।



২১ মিনিট দৈর্ঘ্যরে এই চলচ্চিত্রের মূল চরিত্র রয়েছে একজন মাঝি। সে তার স্ত্রী, সন্তান, জমি হারিয়ে দিশেহারা। তার জীবনের কোনো ল্য নেই। সে জীবন-মৃত্যুর মাঝামাঝি অবস্থান করে এবং অজানা উদ্দেশ্যে তার নৌকার গুন টানতে থাকে। মাঝির সাথে দুই ব্যাক্তির কথোপকথন হয়। তাদের একজন কালো পোশাকধারী ও অন্যজন সাদা পোশাকধারী। কিন্তু সেই দুই ব্যক্তি মূলত ছিল মাঝির কল্পনা। তাদের একজন মাঝিকে বিশ্রামহীনভাবে সামনে এগিয়ে যেতে বলে আর অন্যজন বিশ্রাম নিয়ে তারপর যেতে বলে। যেতে যেতে একসময় মাঝির মৃত্যু হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউল্যাবের উপাচার্য ড. রফিকুল ইসলাম, জার্নালিজম বিভাগের প্রধান জুড জেনেলিও, ছবির প্রযোজক রাজিবুল হোসাইন প্রমুখ।

বাংলাদেশ স্থানীয় সময় : ১৯১৪, আগস্ট ১৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।