ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

বিনোদন

ভারতীয় সিনেমা বর্জন করলো পাকিস্তান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৯
ভারতীয় সিনেমা বর্জন করলো পাকিস্তান ভারতীয় সিনেমার দৃশ্য

কিছুদিন আগে জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় ভারতীয় সৈন্যবহরে ভয়াবহ জঙ্গি হামলার ঘটনার পর পাকিস্তানি শিল্পীদের নিয়ে কাজ না করতে নির্মাতাদের নিষেধাজ্ঞা দিয়েছে ভারতীয় চলচ্চিত্র সংশ্লিষ্ট সংগঠনগুলো।

ভারত-পাকিস্তানের মধ্যে চলমান উত্তেজনার জেরে এবার পাকিস্তানে ভারতীয় সিনেমা ও বিজ্ঞাপন প্রদর্শন বর্জনের ঘোষণা দিলো দেশটির সরকার।

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) পাকিস্তানের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ফাওয়াদ চৌধুরী ভারতীয় সিনেমার পাশাপাশি ‘মেইড ইন ইন্ডিয়া’র সকল বিজ্ঞাপন বর্জনের ঘোষণা দিয়েছেন।

ফাওয়াদ চৌধুরী টুইটারে লেখেন, ‘চলচ্চিত্র প্রদর্শক সমিতি ভারতীয় সকল কনটেন্ট বর্জন করেছে। এখন থেকে কোনও ভারতীয় সিনেমা আর পাকিস্তানে মুক্তি পাবে না। এছাড়াও ‘মেড ইন ইন্ডিয়া’র সকল বিজ্ঞাপনের বিরুদ্ধেও পিইএমআরএ’কে (পাকিস্তান ইলেক্ট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি) এ নির্দেশনা দেওয়া হয়েছে। ’

যদিও এর আগে, পাকিস্তানের সুপ্রিম কোর্ট স্থানীয় টেলিভিশন চ্যানেলে ভারতীয় কনটেন্ট প্রচারের উপর নিষেধাজ্ঞা জারি করেছিল। কিন্তু এতদিন হলগুলোতে ভারতীয় সিনেমা প্রদর্শন হয়ে আসছিল।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।