ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

পাকিস্তানে বন্যার্তদের পাশে অ্যাঞ্জেলিনা জোলি

মনোয়ারুল ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১০
পাকিস্তানে বন্যার্তদের পাশে অ্যাঞ্জেলিনা জোলি

বন্যাদুর্গতদের দেখতে ৭ সেপ্টেম্বর মঙ্গলবার পাকিস্তান পৌঁছেছেন জনপ্রিয় হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। পাকিস্তানে এবার স্মরণকালের সবচেয়ে ভয়াবহ বন্যা হচ্ছে।

বন্যায় ক্ষতিগ্রস্ত ২ কোটি ১০ লাখ মানুষের দুর্দশা বিশ্ববাসীর সামনে তুলে ধরার লক্ষ্যেই জোলির এই সফর বলে জানিয়েছে জাতিসংঘ শরণার্থী সংস্থা।  

পাকিস্তানে বন্যাদুর্গতদের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করতে জাতিসংঘ শরণার্থী সংস্থার শুভেচ্ছা দূত অ্যাঞ্জেলিনা জোলি এ সফর করছেন। তিনি বিশ্ববাসীর কাছে বন্যাদুর্গতদের জন্য জরুরি সাহায্যের প্রয়োজনীয়তা তুলে ধরবেন। তাছাড়া তিনি পাকিস্তানের উত্তর পশ্চিমাঞ্চল এলাকার বন্যাপরিস্থিতি পর্যবেক্ষণ করবেন এবং ত্রাণকাজে যুক্ত সেচ্ছাসেবকদের সঙ্গে কথা বলবেন বলে জাতিসংঘ শরণার্থী সংস্থা জানিয়েছে।  

২০০১ সালে জাতিসংঘ শরণার্থী সংস্থার শুভেচ্ছা দূত নির্বাচিত হওয়ার পর এই নিয়ে চতুর্থবার পাকিস্তান সফর করছেন অ্যাঞ্জেলিনা জোলি। পাকিস্তানের বন্যাদুর্গতদের সাহায্য করার জন্য গত সপ্তাহে জোলি একটি ভিডিও বার্তা প্রকাশ করেন। এই বার্তায় তিনি সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান। এরই মধ্যে তিনি নিজে বন্যাদুর্গতদের সহায়তায় এক লাখ ডলার অনুদান দিয়েছেন।

উল্লেখ্য, পাকিস্তানের সরকারি সূত্র মতে, সাম্প্রতিক বন্যায় এ পর্যন্ত ১ হাজার ৭৬০ জনের মৃত্যু হয়েছে। তবে এ মুহূর্তে বন্যাদুর্গতদের জন্য ত্রাণ এবং গৃহহীনদের জন্য আশ্রয়ের ব্যবস্থা করছে জাতিসংঘ শরণার্থী সংস্থা।    

বাংলাদেশ স্থানীয় সময় ১৭৫৫, সেপ্টেম্বর ৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।