ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

‘লিটল বিগ উইমেন’র গোল্ডেন হর্স অ্যাওয়ার্ডস জয়

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
‘লিটল বিগ উইমেন’র গোল্ডেন হর্স অ্যাওয়ার্ডস জয় পুরস্কার হাতে ৮১ বছর বয়সী অভিনেত্রী চেন শু-ফাং

চীনা ভাষায় নির্মিত চলচ্চিত্র জগতে সবচেয়ে সম্মানজনক পুরস্কার ‘গোল্ডেন হর্স অ্যাওয়ার্ডস’, যা চীনা ভাষার সিনেমার ‘অস্কার’ বলে খ্যাত। এবার এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানে সব আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছিলেন ৮১ বছর বয়সী অভিনেত্রী চেন শু-ফাং।

 

‘গোল্ডেন হর্স অ্যাওয়ার্ডস’র এ বছরের সব আলো নিজের দিকে টেনে নিয়েছেন ৮১ বছর বয়সী তাইওয়ানিজ অভিনেত্রী চেন শু-ফাং। সেরা অভিনেত্রী এবং সেরা পার্শ্ব অভিনেত্রী হিসেবে দুটো পুরস্কারই জিতে নিয়েছেন তিনি।

শনিবার (২১ নভেম্বর) রাতে তাইওয়ানে ‘গোল্ডেন হর্স অ্যাওয়ার্ডস-২০২০’ আয়োজিত হয়।

ঘুম থেকে জেগে দেখে ভালোবাসা দিবস চলে গেছে, অথচ সে টেরই পায়নি - এমনই এক পোস্ট অফিস কর্মীর জীবন ঘিরে সাজানো তাইওয়ানিজ চলচ্চিত্র ‘মাই মিসিং ভ্যালেন্টাইন’ জিতে নিয়েছে ‘সেরা চলচ্চিত্র’ ও ‘সেরা পরিচালক’সহ পাঁচটি পুরস্কার।

তবে সব ছাপিয়ে ‘গোল্ডেন হর্স অ্যাওয়ার্ডসে’র কেন্দ্রবিন্দুতে ছিলেন চলচ্চিত্র জগতে ছয় দশকেরও বেশি সময় কাটানো চেন শু-ফাং। ‘লিটল বিগ উইমেন’-এ অভিনয়ের জন্য ‘সেরা অভিনেত্রী’ এবং ‘ডিয়ার টেন্যান্ট’-এর জন্য ‘সেরা পার্শ্ব অভিনেত্রী’র পদক জিতেন তিনি।

এর আগে ‘গোল্ডেন হর্স অ্যাওয়ার্ডস’ পাওয়া তো দূরের কথা, একবারের জন্য মনোনয়নও পাননি তিনি।

১৯৬২ সাল থেকে শুরু হয়ে প্রতি বছর অনুষ্ঠিত হচ্ছে তাইওয়ান-ভিত্তিক এ অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান। তবে গত বছর থেকে এই আয়োজনে চীনের চলচ্চিত্রের অংশগ্রহণ বন্ধ করে দিয়েছে সেদেশের চলচ্চিত্র কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।