ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

ধর্ষণের হুমকি দেবলীনাকে, যা বললেন জয় গোস্বামী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২১
ধর্ষণের হুমকি দেবলীনাকে, যা বললেন জয় গোস্বামী দেবলীনা জয় গোস্বামী

সম্প্রতি একটি টক শোতে হাজির হয়ে গরুর মাংস রান্না করতে পারেন বলে জানিয়েছিলেন অভিনেত্রী দেবলীনা দত্ত। তার এমন মন্তব্যের পরই সামাজিক মাধ্যমজুড়ে বিতর্ক শুরু হয়ে যায়।

 

দেবলীনার এ ধরনের মন্তব্য করা উচিত হয়নি বলে নেটিজেনদের একাংশ আক্রমণ করেন। দেবলীনা জানান, আমার বন্ধু একসময় বলেছিলেন, অষ্টমী বা নবমীর দিন তিনি যদি নিজের বাড়িতে বসে গরুর মাংস রান্না করেন, তাহলে কার কী!  নিজের বাড়িতে বসে তিনি যদি গরুর মাংস রান্না করেন, তাহলে সেটা তার ব্যক্তিগত বিষয়।

ব্যক্তিগত বিষয়ে কারোর হস্তক্ষেপ করা উচিত নয় বলেও পাল্টা সুর চড়ান অভিনেত্রী। ওই শো’র পরপরই দেবলীনার বিরুদ্ধে মঙ্গলবার থানায় অভিযোগ দায়ের করেন তরুণজ্যোতি তিওয়ারি। দেবলীনা দত্তের বিরুদ্ধ অভিযোগের ঘটনায় কী বলছেন শিল্পী মহল?

জয় গোস্বামী বলেন, দেবলীনা যা বলেছেন, আমি তাতে ১০০ ভাগ সমর্থন করি। খাদ্যাভাস ব্যক্তিগত বিষয়। খাদ্যাভাস ব্যক্তির নূনতম অধিকারের মধ্যে পড়ে। তিনি তো কোনও অপরাধ করেননি। খাদ্যাভাসের কথা বলেছেন। তার বিরুদ্ধে কেন অভিযোগ হবে? ব্যক্তিগত খাদ্যাভাসে রাষ্ট্র হস্তক্ষেপ করছে কেনো?

ভারতবর্ষ কোনওদিনই ধর্মকেন্দ্রীয় রাষ্ট্র নয়। দেবলীনা দত্তের বিরুদ্ধে থানায় অভিযোগের বিরোধিতা করছি। আমি অত্যন্ত লজ্জিত। কেন্দ্রীয় সরকার ব্যক্তি স্বাধীনতার উপর ধর্মকে চাপিয়ে দিতে চাইছেন। তার স্বীকার দেবলীনা দত্ত। তিনি সহজভাবে খোলামেলা একটা কথা বলেছেন। অর্থাৎ, বাকস্বাধীনতার উপরও হস্তক্ষেপ করা হচ্ছে। সেটাও ধর্মের দোহাই দিয়ে। আমি এর ধিক্কার জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২১
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।