ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

বিনোদন

সেবার প্রতিদানে ভালোবাসায় সিক্ত সোনু সুদ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, মার্চ ২১, ২০২১
সেবার প্রতিদানে ভালোবাসায় সিক্ত সোনু সুদ বিমানের গায়ে সোনু সুদের ছবিতে সম্মান জানায় একটি সংস্থা

করোনার প্রথম ধাক্কায় যখন ভারতজুড়ে লকডাউন ঘোষণা করা হয় তখন নানাভাবে মানুষের সেবায় নিবেদিত হয়েছিলেন বলিউড ও দক্ষিণের জনপ্রিয় খলনায়ক সোনু সুদ। বিনিময়ে মানুষও তাকে উজার করে ভালোবাসা ফিরিয়ে দিয়েছে।

 

এক সময় মুম্বাই আসার জন্য ট্রেনের ভাড়াটুকু জোগার করাটাও ছিল তার পক্ষে কষ্টকর। আর আজ তার ছবি বিমানের গায়ে। পর্দার খলনায়ক বাস্তবে সারা ভারতের কাছে নায়ক। এর আগে মানবসেবার জন্য ‘স্পেশ্যাল হিউম্যানিটেরিয়ান অ্যাকশন অ্যাওয়ার্ড’ পেয়েছেন অভিনেতা সোনু সুদ। সম্প্রতি এক বিমানসংস্থা তাকে সম্মান জানিয়েছে। তাতে লেখা, ‘রক্ষাকর্তা সোনু সুদকে কুর্নিশ’।

অভিনেতাকে ‘মসিহা’ নাম দিয়েছেন অনেকে। ভারতে লকডাউনের সময়ে দেশটির নানা প্রান্তে আটকে থাকা মৌসুমী শ্রমিকদের বাড়ি পৌঁছানোর ব্যবস্থা করে দিয়েছিলেন। স্বাস্থ্যকর্মীদের থাকার জন্য নিজের হোটেলের দরজা খুলে দিয়েছিলেন। বিদেশে আটকে থাকা ভারতীয় শিক্ষার্থীদের দেশে ফেরার জন্য বিমানের ব্যবস্থা করে দিয়েছিলেন। এ ছাড়াও বহু মানুষের খাবার, পড়াশোনার খরচ, চিকিৎসার খরচ— এ সবের দায়িত্বও নিয়েছিলেন তিনি।  

দুঃসময়ে সোনুর উপকারের কথা কৃতজ্ঞচিত্তে মনে রেখেছে ভারতবাসী। উপকৃতদের অনেকেই তাদের ব্যবসা প্রতিষ্ঠানের নাম রেখেছেন সোনুর নামে। সামাজিক মাধ্যমে একের পর এক হাতে আঁকা সোনুর ছবিতে ভরে গেছে টাইমলাইন। তার সেবার বিনিময়ে মানুষ উজার করে ভালোবাসা ফিরিয়ে দিয়েছে অভিনেতাকে। এবার এক বিমানসংস্থাও সোনু সুদকে সম্মান দিতে এগিয়ে এলো।

এই ঘটনায় সোনুর মনে পড়ে গেছে, বহু বছর আগের দিনগুলির কথা। যখন পাঞ্জাবের মগা থেকে মুম্বাই এসেছিলেন অভিনেতা হওয়ার জন্য। সামর্থ্য ছিল না ট্রেনে সংরক্ষিত টিকিট কাটার। তার মনে পড়েছে বাবা-মায়ের কথা। কঠিন দিনে তারাই ছিলেন সোনুর পাশে। ছেলের সাফল্যের এই চেহারা তারা দেখতে পাননি। এ সবই সোনু লিখেছেন সামাজিকমাধ্যমে।

সেই সঙ্গে পোস্ট করেছেন নিজের ছবি-সহ বিমানের ছবি। লিখেছেন, ‘ভালোবাসার জন্য অনেক ধন্যবাদ সবাইকে। মা ও বাবা, তোমাদের কথা মনে পড়ছে’।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, মার্চ ২১, ২০২১
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।