ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

বিনোদন

সত্য ঘটনা নিয়ে নাটক ‘জননী’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, মার্চ ২৫, ২০২১
সত্য ঘটনা নিয়ে নাটক ‘জননী’ 'জননী'র দৃশ্যে রুনা খান

৬ মাস বয়সী এক শিশুকে কেন্দ্র করে তৈরি হয়েছে বিশেষ নাটক ‘জননী’। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সত্য ঘটনা অবলম্বে এটি নির্মাণ করেছেন অরণ্য আনোয়ার।

এর কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে অভিনেত্রী রুনা খানকে।

মুক্তিযুদ্ধের কিছুদিন আগে বৌদ্ধ অধ্যুষিত একটি গ্রামের সত্য ঘটনা থেকে নাটকটি রচনা করেছেন পুলক কান্তি বড়ুয়া। নির্মাতা নিজেই করেছেন চিত্রনাট্য।

নাটকটি প্রসঙ্গে অরণ্য আনোয়ার বলেন, আমার নিকট বন্ধু পুলকের জীবনে ঘটে যাওয়া ঘটনা এটি। আমরা চেষ্টা করেছি গল্পটি পর্দায় তুলে ধরার। এটি একদিকে মাতৃত্বের, অন্যদিকে দেশাত্মবোধেরও।  

গল্প প্রসঙ্গে তিনি জানান, ডায়রিয়ায় আক্রান্ত হয়ে বীণা ও মৃণালের ৬ মাসের শিশুপুত্র পুলক অসাড় হয়ে পড়ে। প্রতিবেশীরা বুঝতে পারেন শিশুটি আর জীবিত নেই। এরপর চিকিৎসক এসে শিশুটিকে মাটি দিতে বলেন। কিন্তু বীণা প্রতিবাদ করে ওঠেন; তিনি বলেন, তার সন্তান মারা যায়নি!

নির্মাতা জানান, একই গল্প নিয়ে তিনি একটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রও নির্মাণের প্রস্তুতি নিচ্ছেন।

‘জননী’তে রুনা খান ছাড়া আরও অভিনয় করেছেন শাহাদাত হোসেন, উজ্জল মাহমুদ, শাহরিয়ার সজিব, হাসি মুন, সোহানা সীমা, হীরা মনি, খান আতিক, জহির হক প্রমুখ। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে শুক্রবার (২৬ মার্চ) রাত ৮টায় নাটকটি বাংলাভিশনে প্রচার হবে।  

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, মার্চ ২৫, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।