ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

বিনোদন

অস্কারের ‘ইন মেমোরিয়াম’ গ্যালারিতে সুশান্ত-সৌমিত্র

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২০ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২১
অস্কারের ‘ইন মেমোরিয়াম’ গ্যালারিতে সুশান্ত-সৌমিত্র

৯৩তম অস্কারের মূল অনুষ্ঠানের স্মরণ পর্বে স্থান না পেলেও প্রয়াত বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের নাম প্রদর্শিত হচ্ছে দ্য অ্যাকাডেমির ওয়েবসাইটের ‘ইন মেমোরিয়াম’ গ্যালারিতে। ওই গ্যালারির ‘এ লুক ব্যাক’ অংশে উল্লেখ করা হয়েছে আলোচিত এ অভিনেতার নাম ও ছবি, পাশে লেখা তার পেশা অভিনয়।

 

অস্কারের স্মরণীয়দের তালিকায় সুশান্তের নাম-ছবি দেখে আপ্লুত হয়েছেন অভিনেতার অগনিত ভক্ত, অনুরাগী। খুশি তার আত্মীয়স্বজনরাও। সুশান্তের ভগ্নিপতি বিশাল কীর্তি টুইটারে লিখেছেন, ‘অস্কারের দ্য মেমোরিয়াম গ্যালারিতে উল্লেখ রয়েছে সুশান্ত সিং রাজপুতের নাম। ধন্যবাদ। ’

ওই নির্দিষ্ট অংশে অবশ্য একা সুশান্তই নয়, নাম উল্লেখ করা হয়েছে প্রয়াত কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায় এবং অভিনেতা ঋষি কাপুরেরও।

প্রসঙ্গত, অস্কারের মূল অনুষ্ঠানের ‘ইন মেমোরিয়াম’ অংশে সুশান্ত বা ঋষি কাউকেই দেখা যায়নি। সেখানে আলাদা করে স্মরণ করা এবং সম্মান দেখানো হয়েছে প্রয়াত অভিনেতা ইরফান খান এবং প্রখ্যাত কসটিউম ডিজাইনার ভানু আথাইয়াকে। আথাইয়া ছিলেন ভারতের প্রথম অস্কারজয়ী। আর অন্যদিকে অস্কারজয়ী সিনেমা ‘স্লামডগ মিলিওনেয়ার’ এবং ‘লাইফ অব পাই’ সিনেমার অভিনেতা ছিলেন ইরফান।  

The Oscars of 2021 in a heart warming gesture paid tribute to the Indian actors Rishi Kapoor, Sushant Singh Rajput, Bhanu Athaiya and Irfan khan.#Oscars #IndianActors #RishiKapoor #IrrfanKhan #SushantSinghRajput #Tribute #CBIKnowsSSRWasMurdered #IntroducingPushpaRaj https://t.co/8FbfmYeXfg

— shirisha (@shirish75120513) April 27, 2021

তবে সুশান্তের ভক্তরা খুশি, অস্কারের ওয়েবসাইটে অভিনেতা স্থান পাওয়াতেই। সামাজিকমাধ্যমে কেউ লিখেছেন, ‘অস্কারে সুশান্তকে মনে করা হচ্ছে, সম্মান দেওয়া হচ্ছে দেখে শিহরিত বোধ করছি। যদিও এইভাবে তার প্রিয় অভিনেতাকে স্মরণ করা হোক, এটা বোধহয় কোনও ভক্তই চাইবে না। ’ 

আবার কেউ লিখেছেন, ‘মাত্র ১০টা সিনেমা করেই অস্কারের মেমোরিয়াম বিভাগে জায়গা পেলেন সুশান্ত। সত্যিই তো! সুশান্ত ভেবেছিল, হলিউডে নিজের জায়গা করবে। ও যে পারত, আজ সেটা প্রমাণিত। প্রতিভাকে কখনও ঠেকিয়ে রাখা যায় না। ” তবে কিছু কিছু অনুরাগী আবার মূল অনুষ্ঠানে সুশান্তের জায়গা না পাওয়া নিয়ে কটাক্ষও করেছেন উদ্যোক্তাদের। কেউ কেউ আবার অস্কারে সুশান্ত সম্মানিত হওয়ায় করণ জোহর, মহেশ ভাটকে কটাক্ষ করে টুইটও করেছেন।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২১
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।