ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

বিনোদন

করোনা আক্রান্ত সন্ধ্যা রায়, ধরা পড়েছে নিউমোনিয়া

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, মে ৯, ২০২১
করোনা আক্রান্ত সন্ধ্যা রায়, ধরা পড়েছে নিউমোনিয়া সন্ধ্যা রায়

করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বর্ষীয়ান অভিনেত্রী সন্ধ্যা রায় (৮০)। দু’দিন আগেই জ্বর-শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হলেও এবার কোভিড পজিটিভের সঙ্গে তার নিউমোনিয়া ধরা পড়েছে।

দু’দিন আগেই গায়ে জ্বর-সর্দি নিয়ে এক হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিন‌ি। শনিবার (৮ মে) তার করোনা পরীক্ষার রিপোর্ট পাওয়া যায়। জানা গেছে, ৮০ বছরের অভিনেত্রীর শরীরে কোভিড সংক্রমণ রয়েছে। সিটি স্ক্যানে জানা গেছে তার নিউমোনিয়া রয়েছে। এই মুহূর্তে তিনি ভর্তি আছেন কলকাতার উডল্যান্ড হাসপাতালে।

হৃদরোগ বিশেষজ্ঞ ডা. প্রসূন মিত্রের নেতৃত্বে ৪ সদস্যের মেডিক্যাল টিমের তত্ত্বাবধানে চিকিৎসা চলছে প্রবীণ অভিনেত্রীর। শনিবার রাতে প্রকাশিত মেডিক্যাল বুলেটিনের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম জানায়, তার রক্তে অক্সিজেনের মাত্রা রয়েছে ৯৬। হাইপারটেনশন ও হাই ডায়াবেটিস রয়েছে তার। যা নিয়ে চিন্তিত চিকিৎসকরা। রোববার থেকেই তার চিকিৎসায় রেমডিসিভির, স্টেরয়েড ব্যবহৃত হবে বলে জানা গেছে। আপাতত তার শারীরিক অবস্থা স্থিতিশীল।

১৯৪১ সালে পশ্চিমবঙ্গের নবদ্বীপে জন্ম সন্ধ্যা রায়ের। কিছুদিন পর বাংলাদেশ চলে আসে তার পরিবার। পরে ১৯৫৭ সালে ভারতে ফিরে যান সন্ধ্যা রায়। সিনেমার জগতে তার প্রবেশ ছয়ের দশকে। ‘মায়া মৃগ’, ‘পলাতক’, ‘গণদেবতা’, ‘বাঘিনী’, ‘অশনী সংকেত’, ‘দাদার কীর্তি’, ‘ভ্রান্তিবিলাস’, ‘শ্রীমান পৃথ্বীরাজ’, ‘বাবা তারকনাথ’-এর মতো সিনেমায় অভিনয় করেছেন তিনি। আটের দশকের মাঝামাঝি সময়ে প্রথমসারির অভিনেত্রী হিসেবে অত্যন্ত জনপ্রিয় ছিলেন সন্ধ্যা রায়। তরুণ মজুমদার পরিচালিত ‘গণদেবতা’ সিনেমায় অভিনয় করার জন্য পেয়েছিলেন ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড। কালাকার অ্যাওয়ার্ডও পেয়েছেন তিনি। পরে রাজনীতির ময়দানেও দেখা যায় তাকে। ২০১৪ সালের লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়েছিলেন তিনি। ভোটে জিতে মেদিনীপুরের সংসদ সদস্য হন।

এদিকে, বাংলা চলচ্চিত্র জগতের একসময়কার জনপ্রিয় অভিনেত্রী সন্ধ্যা রায়ের অসুস্থতার খবর প্রকাশ্যে আসতেই চিন্তার ভাঁজ টলিপাড়ার শিল্পী ও অভিনেতা অভিনেত্রীদের মধ্যে। তার দ্রুত আরোগ্য কামনা করেছেন শিল্পী তথা কলা-কুশলীরা।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, মে ০৯, ২০২১
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।