ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

বিনোদন

উপন্যাস থেকে প্রথমবার ভিকির টেলিফিল্ম

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, মে ১১, ২০২১
উপন্যাস থেকে প্রথমবার ভিকির টেলিফিল্ম ভিকি জাহেদ ও টেলিফিল্মের দৃশ্যে বাশার ও সাফা

আলোচিত তরুণ নির্মাতা ভিকি জাহেদ প্রথমবারের মতো উপন্যাস থেকে নির্মাণ করলেন টেলিফিল্ম। রাহিতুল ইসলামের ‘চরের মাস্টার কম্পিউটার ইঞ্জিনিয়ার’ অবলম্বনে ঈদ উপলক্ষে তিনি নির্মাণ করেছেন ‘চরের মাস্টার’।

লেখাপড়া শিখে সবাই শহরমুখী হওয়ার চেষ্টা করেন। কিন্তু শফিক নামের এক তরুণ হাঁটেন ভিন্ন পথে। কম্পিউটার সায়েন্সে স্নাকত্তোর সম্পন্ন করেও শহরের সুখ, স্বাচ্ছন্দ্য, আরাম ত্যাগ করে ফিরে যান গ্রামে। যে চরে যাতায়াতেরই কোনো ভালো ব্যবস্থা নেই। সেখানকার সবাইকে তিনি গড়ে তুলতে চান অত্যাধুনিক ও প্রযুক্তিতে দক্ষ মানুষ হিসেবে। যে কাজে তাকে সাহায্য করেন বন্ধু ফারিয়া। কিন্তু এতে বাদ সাধে এলাকার সুবিধাবাদী কিছু মানুষ। এমনই গল্প দেখা যাবে ‘চরের মাস্টার’-এ।

টেলিফিল্মটিতে কেন্দ্রীয় শফিক চরিত্রে অভিনয় করেছেন খায়রুল বাসার। তার বিপরীতে ফারিয়া চরিত্রে রয়েছেন সাফা কবির। এবারই প্রথমবার তারা জুটি বেঁধে কোনো কাজ করছেন। আরও অভিনয় করেছেন লুৎফর রহমান জর্জ, মাসুম আজিজ, ইহতিশাম আহমদ, শাহবাজ সানী প্রমুখ।
  
এ প্রসঙ্গে ভিকি জাহেদ বাংলানিউজকে বলেন, ‘এর আগে ছোট গল্প নিয়ে কাজ করা হলেও এই প্রথম কোনো উপন্যাস নিয়ে কাজ করেছি। উপন্যাসটি বেশ আলোচিত, তাই পর্দায় এটি সুন্দরভাবে তুলে ধরতে কিছুটা চ্যালেঞ্জ ছিল। ঈদের জন্য এটি আমার একমাত্র কাজ। টেলিফিল্মটি দর্শকদের ঈদের আনন্দ বাড়িয়ে দেবে, এমনটিই আমার প্রত্যাশা। ’

চলতি বছর ‘ভুলজন্ম’, ‘ছন্দপতন’ ও ‘মাজনু’র মতো কাজ উপহার দিয়ে নন্দিত হয়েছেন এই পরিচালক। করোনার কারণে এবারের ঈদে ভিকির একাধিক কাজ আসছে না বলেও জানান তিনি।

জানা যায়, ‘চরের মাস্টার’ দেশের বৃহত্তম ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম বঙ্গের পাশাপাশি ঈদের পঞ্চম দিন চ্যানেল নাইনে বেলা ২টায়, দীপ্ত টিভি বিকাল সাড়ে ৪টা, একুশে টিভিতে রাত ৯টা ২০মিনিট এবং গাজী টিভিতে রাত সাড়ে ১১টায় প্রচার হবে।

 

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, মে ১১, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।