ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

বিনোদন

কারিনার বিরুদ্ধে থানায় ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
কারিনার বিরুদ্ধে থানায় ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ 

বলিউড অভিনেত্রী কারিনা কাপুর খানের বিরুদ্ধে থানায় ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ করা হয়েছে। একটি খ্রিস্টান ধর্মীয় সংগঠনের পক্ষ এই অভিযোগ দায়ের করা হয়েছে।

সম্প্রতি মাতৃত্বের সফর নিয়ে একটি বই লিখেছেন কারিনা। বইটির নাম দিয়েছেন ‘প্রেগন্যান্সি বাইবেল’! আর এতেই বেঁধেছে বিপত্তি। বইটির কাভার সামনে আনতেই তার বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ আনে খ্রিষ্টান সম্প্রদায়। ধর্মগ্রন্থ ‘বাইবেল’ শব্দ জুড়ে থাকায় তা খ্রিষ্টান ধর্মাবলম্বীদের জন্য অবমাননাকর বলে দাবি করা হচ্ছে।  

ভারতীয় সংবাদমাধ্যম পিটিআই জানায়, মহারাষ্ট্রের বীড শহরে কারিনা ও আরও দু’জনের নামে অভিযোগ দায়ের করা হয়েছে। ধর্মীয় ভাবাবেগে আঘাতের মতো গুরুতর অভিযোগ রয়েছে অভিযুক্ত তিনজনের বিরুদ্ধেই।

আলফা ওমেগা খ্রিষ্টান মহাসঙ্ঘের সভাপতি আশিস শিন্দে বীডের শিবাজি নগর পুলিশ থানায় অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের প্রতিলিপিতে বলা হয়েছে, করিনা কাপুর খান এবং অদিতি শাহ ভিমজানির লেখা এই বইয়ের নামের সঙ্গে পবিত্র ধর্মগ্রন্থ ‘বাইবেল’ শব্দ জুড়ে থাকায় তা খ্রিস্টান ধর্মাবলম্বীদের জন্য অবমাননাকর।  

ভারতীয় দণ্ডবিধির ২৯৫-এ (ইচ্ছাকৃতভাবে কোনও বিশেষ জাতি বা সম্প্রদায়ের মানুষের আবেগে আঘাত হানা) ধারা অনুযায়ী অভিযোগ দায়ের হয়েছে কারিনা, এই বইয়ের সহ-লেখিকা অদিতি এবং প্রকাশকের নামে।  

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।