ঢাকা, বৃহস্পতিবার, ৮ আশ্বিন ১৪২৮, ২৩ সেপ্টেম্বর ২০২১, ১৪ সফর ১৪৪৩

বিনোদন

ভিন্নধারার গান নিয়ে সন্ধি ও ঐশী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, জুলাই ২৬, ২০২১
ভিন্নধারার গান নিয়ে সন্ধি ও ঐশী

‘হাল ছেড়ো না, উপায় আছে’ সম্প্রতি এই শিরোনামের একটি মিউজিক ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সাড়া ফেলেছে।  

কথা, সুর আর সার্বিক উপস্থাপন মিলিয়ে অল্প সময়েই মানুষের পছন্দ আর আলোচনায় চলে এসেছে সন্ধি, ঐশী, রাসেল আর পলকের দারুণ এই আয়োজনটি।

এরইমধ্যে প্রায় ৭০ লাখ মানুষ গানটি দেখেছেন, কমেন্ট আর শেয়ার তো চলছেই।

গানটির কণ্ঠশিল্পী ফাতেমাতুজ জাহরা ঐশী বলেন, যখন গানের ডেমোটা পেলাম, মনে হলো – আরে, এখানে তো আমার কথা বলা হচ্ছে! ভোর থেকে রাত পর্যন্ত আমিও তো ছুটছি। আবার মনে হলো, এই খেটে খাওয়া মানুষগুলার তুলনায় আমার আর এমন কী কষ্ট! একটা অদ্ভুত কানেকশান ঘটলো গানটার সাথে। একবার গাইলাম, ক’দিন পর সন্ধি ভাইয়া বললেন, গানটায় আরও স্পিরিট লাগবে, দুই স্কেল উপরে গাইতে হবে। রাত ২টা পর্যন্ত পড়াশোনা করে আবারও রেকর্ড করে পাঠালাম ভোর ৪টায়। পরে যখন পুরো গানটা শুনলাম, এতো ভালো লাগলো! শুটিং-এও খুব মজা করে গাইলাম। আসলে খুব আপন লাগে গানটা।

বাংলাদেশের সাধারণ মানুষের না থামা অদম্য মনোবল যেন ফুটে উঠেছে এই গানচিত্রে। গানটির সুরকার সন্ধি এই প্রয়াসের সাথে যুক্ত হওয়া প্রসঙ্গে বলেন, কাজ করতে করতেই রাসেল ভাই, পলক ভাই, ঐশী কাছের মানুষ হয়ে গিয়েছেন। গান নিয়ে আমাদের গল্পও হয়। রমজান মাসে লকডাউনের মধ্যে মনে হলো সাধারণ মানুষদের কষ্ট তো আরও বেড়ে গেল। তার উপর বেশির ভাগই ঈদে বাড়িতে যেতে পারবেন না। এগুলো নিয়ে কথা বলতে বলতেই মনে হলো তাদের জন্য কিছু একটা বানাই।  

মিউজিক ভিডিওটি নির্দেশক শাহরিয়ার পলক বলেন, প্রথমবার শুনেই গানটা আসলেই খুব আপন লেগেছে। শুনছিলাম আর সেই মানুষগুলোর চেহারা চোখে ভাসছিল।  

মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘উপায়’-এর চিফ মার্কেট ডেভেলপমেন্ট অফিসার মাহবুবুর রহমান বলেন, সন্ধির সংগীতায়োজনে ও ঐশীর কণ্ঠে সংগ্রামী-মানুষের যুদ্ধ জয়ের কথা ফুটে উঠেছে। এই আয়োজনে ‘উপায়’ অংশগ্রহণ করতে পেরে আনন্দিত।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, জুলাই ২৬, ২০২১
এসই/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa