ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

বিনোদন

দক্ষিণ ভারতীয় গায়িকা কল্যাণী মেননের জীবনাবসান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, আগস্ট ২, ২০২১
দক্ষিণ ভারতীয় গায়িকা কল্যাণী মেননের জীবনাবসান

না ফেরার দেশে চলে গেলেন দক্ষিণ ভারতীয় গায়িকা কল্যাণী মেনন (৮০)। সোমবার (০২ আগস্ট) চেন্নাইয়ের একটি বেসরকারি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস করেছেন।

 

কল্যাণী মেনন প্রখ্যাত নির্মাতা রাজীব মেননের মা। তার ঘনিষ্ঠ সূত্র জানায়, বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত ছিলেন কল্যাণী। হঠাৎ তার স্ট্রোকের লক্ষণ দেখা দিলে দ্রুত তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।  

আগামী মঙ্গলবার (০৩ আগস্ট) দুপুরে চেন্নাইয়ের বসন্ত নগর এলাকায় তার শেষকৃত্য অনুষ্ঠিত হবে।

পাঁচ বছর বয়স থেকে গান শুরু করেন কল্যাণী মেনন। মালালায়ম সিনেমা ‘আবালা’তে প্লেব্যাক শিল্পী হিসেবে যাত্রা শুরু হয় তার। ১৯৭০ সালে শাস্ত্রীয় গায়িকা হিসেবে কল্যাণী পরিচিতি পান।  

১৯৮৩ সালে মালায়ালাম সিনেমা ‘মঙ্গলাম নেরুন্নু’তে প্রখ্যাত সংগীতশিল্পী কে জে যীশুর সঙ্গে গান করে পরিচিতি পান কল্যাণী। এরপর ১৯৯২ সালে মোহনলাল অভিনীত ‘ভিয়েতনাম কলোনি’ সিনেমাতে গান করে জনপ্রিয় হয়ে ওঠেন তিনি।

শুধু মালালায়ম নয়, তামিল, তেলেগু সিনেমাতেও গান করেছেন কল্যাণী। প্রখ্যাত সংগীত পরিচালক এ আর রহমানের সঙ্গেও কাজ করেছেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, আগস্ট ০২, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।